bangla news

বিদ্যুতের দুই প্রকল্পেও করোনার বাধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ১২:৫৯:৪৩ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা বেড়ে ১৬ হাজার ৫৫৪ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে শুধু ইতালিতেই মারা গেছেন ছয় হাজার ৭৭ জন। করোনার নেতিবাচক প্রভাব পড়েছে দেশের উন্নয়ন প্রকল্পেও। এবার সমাপ্ত করা যাচ্ছে না বিদ্যুৎ বিভাগের গুরুত্বপূর্ণ দু’টি প্রকল্প।

বিদ্যুৎ বিভাগ জানায়, করোনা ভাইরাস বিস্তারে চীনের সঙ্গে যোগাযোগ বন্ধ হওয়া প্রকল্পের মালামাল সংগ্রহ ও কারিগরি সহায়তা প্রাপ্তিতে সমস্যা সৃষ্টি হয়েছে। ফলে বিদ্যুৎ বিভাগের আওতাধীন ‘টেকনিক্যাল অ্যাসিসটেন্স প্রজেক্ট ফর ইনস্টিটিউশনাল স্ট্রেংদেনিং অব রুরাল ইলেকট্রিফিকেশন প্রোগ্রাম’ এবং ‘মিরসরাই ১৫০ মেগাওয়াট ডুয়েল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’ প্রকল্পটি চলমান অর্থবছরে সমাপ্ত হওয়ার কথা ছিল। কিন্তু চলমান অর্থবছরে প্রকল্পটি সমাপ্ত করা যাচ্ছে না।

বিদ্যুৎ বিভাগের উপ প্রধান (পরিকল্পনা) ড. শাহ মো. হেলাল উদ্দীন বাংলানিউজকে বলেন, ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বাস্তবায়নাধীন ৯৬টি প্রকল্পের মধ্যে ১৬টি প্রকল্প সমাপ্ত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের প্রভাবে দু’টি প্রকল্প সমাপ্ত হচ্ছে না। তবে এ নিয়ে পরবর্তী পদক্ষেপ কি হবে তা এখনও ঠিক করা হয়নি।’

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এমআইএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-24 12:59:43