ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধি প্রত্যাহারে আন্দোলন গড়ে তুলুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, মার্চ ১, ২০২০
বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধি প্রত্যাহারে আন্দোলন গড়ে তুলুন

ঢাকা: বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবিতে দেশব্যাপী গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে বিদ্যুৎ এবং পানির অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ সমাবেশে এ আহবান জানানো হয়।

বাসদ ঢাকা মহানগর শাখার আহ্বায়ক কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমরেড রাজেকুজ্জামান রতন, জুলফিকার আলী, সদস্য খালেকুজ্জামান লিপন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বিদ্যুতের মূল্যবৃদ্ধি করেছে। একইসঙ্গে ঢাকা ওয়াসাও পানির দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে। কিন্তু পিডিবি ও ঢাকা ওয়াসা দুটোই রাষ্ট্রীয় সেবামূলক প্রতিষ্ঠান। দুটো প্রতিষ্ঠানই লাভজনক অবস্থানে। তারা মুনাফা করছে। এরপরও সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে পিডিবি ও ওয়াসার এই মূল্যবৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক ও অনৈতিক।

ঢাকা ওয়াসা গত ১২ বছরে ১৩ বার এবং পিডিবি গত ১০ বছরে আটবার মূল্য বৃদ্ধি করেছে। কিন্তু জনগণের ট্যাক্স ও করের টাকায় পরিচালিত প্রতিষ্ঠানের দায়িত্ব জনগণের সেবা দেওয়া, মুনাফা করা নয়। সেবা দেওয়ার পরিবর্তে তারা এখন মুনাফালোভী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি শুধু সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস তুলবে তা নয়, কৃষি ও শিল্পক্ষেত্রেও নেতিবাচক প্রভাব ফেলবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। যা জাতীয় প্রেসক্লাব, তোপখানা রোড, পল্টন মোড় প্রদক্ষিণ করে বাসদ কার্যালয়ে গিয়ে মিলিত হয়।

বাংলাদেশ সময়: ০৬১০ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
আরকেআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।