ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

পাইকারি-খুচরায় বাড়লো বিদ্যুতের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
পাইকারি-খুচরায় বাড়লো বিদ্যুতের দাম

ঢাকা: পাইকারি ও খুচরা বিদ্যুতের দাম এবং বিদ্যুতের সঞ্চালন মূল্যহার বাড়িয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনের চতুর্থ তলায় বিইআরসি'র অডিটোরিয়ামে বিদ্যুতের নতুন এ দাম ঘোষণা করেন বিইআরসির চেয়ারম্যান মো. আব্দুল জলিল।

পাইকারিতে প্রতি ইউনিট ৪ দশমিক ৭৭ বেড়ে ৫ দশমিক ১৭ টাকা আর খুচরায় প্রতি ইউনিট ৬ দশমিক ৭৭ থেকে বেড়ে ৭ দশমিক ১৩ টাকা করা হয়েছে।

এ হিসাবে পাইকারিতে বেড়েছে ৮ দশমিক ৪ শতাংশ আর খুচরায় বেড়েছে ৫ দশমিক ৩ শতাংশ।

এছাড়াও বিদ্যুতের সঞ্চালন মূল্যহার গড়ে ০ দশমিক ২৭৮৭ টাকা/ বিদ্যুৎ বিতরণ ব্যয় কিলোওয়াট ঘণ্টা প্রতি (কি.ও.ঘ) ৫ দশমিক ৩ শতাংশ বাড়িয়ে ০ দশমিক ২৯৩৪ টাকা করা হয়েছে। নতুন এ বিদ্যুতের দাম আগামী মাস থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যকর থাকবে।

এ সময় বিইআরসি সদস্য মো. মকবুল ই-ইলাহী চৌধুরী, বজলুর রহমান, মোহাম্মদ আবু ফারুক এবং রহমান মোর্শেদ।

এর আগে গত বছরের ২৮ নভেম্বর থেকে কাওরানবাজারে অবস্থিত বিইআরসি কার্যালয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ (পিডিবি) ছয়টি বিতরণ কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে বিদ্যুতের দাম পরিবর্তনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
আরকেআর /ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa