bangla news

দেশে সংকট রেখে গ্যাস রপ্তানি চুক্তি জাতীয় স্বার্থবিরোধী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৬ ৫:৪৯:১৯ পিএম
শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও আনু মুহাম্মদ

শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও আনু মুহাম্মদ

ঢাকা: দেশে সংকট রেখে গ্যাস রপ্তানি জাতীয় স্বার্থবিরোধী বলে মন্তব্য করেছেন তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ এবং সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ।

রোববার (৬ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আমরা অত্যন্ত বিস্ময়ের সঙ্গে জানতে পারলাম যে, শনিবার (৫ অক্টোবর) দিল্লিতে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ থেকে এলপিজি গ্যাস রপ্তানির চুক্তি করা হয়েছে। ‘অথচ বর্তমানে দেশেই গ্যাস সংকটের কারণে বেশ কয়েকটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ রাখা হয়েছে। শিল্প কলকারখানা ও বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না। গ্যাস সংকটের কথা বলে সরকার ব্যয়বহুল এলএনজি আমদানি করেছে। গ্যাস সংকটের কথা বলেই সরকার একের পর এক কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের উদ্যোগ নিচ্ছে।

তেল-গ্যাস কমিটির বিবৃতিতে আরও বলা হয়, এখন এলপিজি উদ্বৃত্ত’ এই যুক্তি দেখিয়ে ভারতে রপ্তানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের ফলে এলপিজি ব্যবসায়ী এবং ভারত সরকার লাভবান হবে।

বাংলাদেশ গ্যাস সংকট বহাল থাকা অবস্থায় গ্যাস রপ্তানির সিদ্ধান্ত জাতীয় স্বার্থের সঙ্গে বিশ্বাসঘাতকতা। আমরা সরকারের এ ভূমিকার তীব্র নিন্দা জানাই এবং সেই সঙ্গে জাতীয় স্বার্থবিরোধী এ ভূমিকা থেকে সরে আসার জন্য আহ্বান জানাই'।

বাংলাদেশের সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
আরকেআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-06 17:49:19