bangla news

‘এখন বিদ্যুতের ঘাটতি নেই, তবে লাইন দুর্বল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৩ ৩:৩৯:৪৪ পিএম
উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

গাজীপুর: এখন বিদ্যুতের ঘাটতি নেই। তবে লাইনগুলো খুব দুর্বল, তাই লোড নিতে পারে না। আগে এই লাইন থেকে ৫০টি বাড়িতে বিদ্যুৎ যেতো। এখন দেড়শ বাড়িতে বিদ্যুত সরবরাহ করা হয়, তাই লোড নিতে না পেরে মধ্যে মধ্যে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের নাওজোর ২০/২৮ এমভিএ, ৩৩/১১ কেভি উপকেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বিদ্যুৎ দিয়ে আমাদের দায়িত্ব শেষ না। এখন আমাদের দায়িত্ব এ লাইনগুলো আরও উন্নতকরণ করা। যাতে লোড নিতে পারে, সামান্য ঝড়-তুফানে বৈদ্যুতিক তার ছিঁড়ে না যায়। এখন আমরা চিন্তা করছি কিভাবে লাইনগুলো আরও উন্নত করা যায়।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিদ্যুৎ উৎপাদন বেড়ে এখন ২০ হাজার মেগাওয়াট হয়েছে। বর্তমান সরকার গত ১১ বছরে বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছে প্রায় ৭ গুণ। পাকিস্তান আমলের পর থেকে গত ৪০ বছরে বিদ্যুৎ উৎপাদন হয়েছিল মাত্র ৩ হাজার মেগাওয়াট।

সিটি করপোরেশনের ১৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়নের নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল করিম, প্রফেসর এমএ বারী, ফায়জুর রহমান দিলীপ প্রমুখ। 

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া পারভেজ, গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর ডিজিএম (সদর-কারিগরি) মোল্লা আবু জিহাদ, কোনাবাড়ী জোনাল অফিসের ডিজিএম বাদল মিয়া, এজিএম এসএম নাহিদ সিরাজ, মো. রিয়াদ কাইয়ুম, জাহাঙ্গীর আলম ও জহিরুল ইসলামসহ পল্লীবিদ্যুতের কর্মকর্তা কর্মচারী, আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ও এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
আরএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-03 15:39:44