ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

মাগুরায় নলকূপ বসানোর সময় মিললো গ্যাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
মাগুরায় নলকূপ বসানোর সময় মিললো গ্যাস

মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলায় একটি মাঠে অগভীর নলকূপ (স্যালো মেশিন) বসানোর জন্য বোরিং করার সময় পানির বদলে মিললো গ্যাস। সেই গ্যাসে এখনো আগুন জ্বলছে।

গত বৃহস্পতিবার (১ আগস্ট) উপজেলার পলাশবাড়িয়া ইউনিয়নের রোনগর গ্রামের মৃত মাসিম মোল্লার ছেলে জাফরের জমিতে বোরিং করার সময় এ গ্যাস পাওয়া যায়। তবে সোমবার (৫ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়।

ওই এলাকায় গিয়ে জানা যায়, রোনগর গ্রামের জাফরের জমি বন্ধক নিয়ে চাষ করেন আব্দুল হালিম। বৃহস্পতিবার ওই জমিতে স্যালো মেশিন বসানোর জন্য বোরিং করার কাজ শুরু করেন মিস্ত্রিরা। হঠাৎ ওই পাইপ দিয়ে পানির বদলে গ্যাস উঠতে শুরু করে। প্রথমে মিস্ত্রিরা ভয় পেয়ে দূরে সরে যান। পরে সেখানে আগুন ধরিয়ে দিলে তা জ্বলতে থাকে। সোমবার রাতেও সেই আগুন জ্বলতে দেখা গেছে। উৎসুক জনতা সেখানে ভিড় করে রয়েছে।

পলাশবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি একটু দূরে রয়েছি। ঘটনাস্থলে গিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি শুনেছি। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa