ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

আশুলিয়ায় ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
আশুলিয়ায় ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান চালিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০৪ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার উত্তরপাড়া কাঠগড়া এলাকার বিভিন্নস্থানে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানকালে অবৈধ সংযোগে ব্যবহৃত রাইজার ও চুলাসহ বিভিন্ন উপকরণ জব্দ করা হয়।

প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, নিম্নমানের পাইপ ও ফিটিংস ব্যবহার করে আবাসিক লাইনে অবৈধ সংযোগ দেওয়া হয়েছে। এরফলে বুধবার (০৩ জুলাই) বিস্ফোরণ হয়ে একটি শিশুর মৃত্যু ও ৪ জন আহত হয়েছে। অভিযানে প্রায় ২ হাজার চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেই সঙ্গে প্রায় দুই কিলোমিটার পাইপ জব্দ করা হয়েছে। এসময় রাইজারগুলো খুলে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বাসা-বাড়িগুলোতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন থেকে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেওয়ায় যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। আর এ কারণে সৃষ্ট দুর্ঘটনার দায় তিতাস গ্যাস বহন করবে না। তাই গ্রাহককেই এ ব্যাপারে সচেতন হয়ে অবৈধ সংযোগ নেওয়া থেকে বিরত থাকতে হবে।

তিনি আরও বলেন, আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান চলবে। সংযোগ যারা দিয়েছে তাদের বিরুদ্ধে রাতে সাভার মডেল থানায় মামলা করা হবে।

অভিযানকালে আশুলিয়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa