ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

সাভারে ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৩ ৬:৩২:২৬ পিএম
অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হচ্ছে

অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হচ্ছে

সাভার (ঢাকা): সাভারে বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে নেওয়া প্রায় দুই হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। এসময় অবৈধ সংযোগে ব্যবহৃত রাইজার ও চুলাসহ বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের হেমায়েতপুরের শ্যামপুর ও পূর্বহাটির বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে অবৈধ এসব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বাংলানিউজকে বলেন, সকাল থেকে শুরু হওয়া অভিযানে বিকেল পর্যন্ত প্রায় চার কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপ উত্তোলন করা হয়েছে। এতে ওই এলাকার বসতবাড়িতে অবৈধভাবে সংযোগ দেওয়া প্রায় দুই হাজার অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে সন্ধ্যা পর্যন্ত তাদের এ অভিযানে এর সংখ্যা আরও বেড়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, বাসা-বাড়িগুলোতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন থেকে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেওয়ায় যে কোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। আর এ অবৈধ কর্মকাণ্ডের কারণে সৃষ্ট দুর্ঘটনার দায় তিতাস গ্যাস বহন করবে না। তাই গ্রাহককেই এ ব্যাপারে সচেতন থাকে অবৈধ সংযোগ নেওয়া থেকে বিরত থাকতে হবে।

সাভারে সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে জানিয়ে মোহাম্মদ সায়েম আরও বলেন, নিয়মিত এ অভিযান চলবে। সংযোগ যারা দিয়েছেন তাদের বিরুদ্ধে রাতে সাভার মডেল থানায় মামলা করা হবে।

এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওইসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো বলে জানান তিনি।

অভিযান চলাকালে সাভার মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্যাস সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-03 18:32:26