ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘ফণী’র তাণ্ডবে গাজীপুরে বিদ্যুৎ বিপর্যয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, মে ৫, ২০১৯
‘ফণী’র তাণ্ডবে গাজীপুরে বিদ্যুৎ বিপর্যয় ঘূর্ণিঝড় ‘ফণী’র তাণ্ডবে হেলে পড়া বিদ্যুতের খুঁটি। ছবি: বাংলানিউজ

গাজীপুর: ঘূর্ণিঝড় ‘ফণী’র তাণ্ডবে গাজীপুরে বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যয় হয়ে পড়েছে। তবে এ বিপর্যয় কাটিয়ে দ্রুত গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ চালু করার জন্য গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ১৫০ জন কর্মী কাজ করছেন। এ কাজের তদারকিতে কর্মকর্তারা মাঠে রয়েছেন।

গাজীপুর পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ও এলাকাবাসী জানায়, শনিবার (৪ মে) সকালে ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) চান্দনা এলাকায় ঢাকা-জয়দেবপুর সড়কের পাশে পল্লী বিদ্যুতের ৩৩ হাজার ভোল্টের দু’টি খুঁটি ভেঙে ১৩টি খুঁটি হেলে পড়ে। এ কারণে সকাল থেকে গাজীপুরের বিভিন্ন এলাকার প্রায় ৫০ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

এছাড়া পল্লী বিদ্যুতের খুঁটিগুলো ঢাকা-জয়দেবপুর সড়কে হেলে পড়ায় কিছু সময়ের জন্য সড়কটিতে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ও আনসার সদস্যদের সহায়তায় যান চলাচল স্বাভাবিক হয়। সকাল থেকে বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। তবে এ বিপর্যয় দ্রুত কাটিয়ে উঠতে এবং গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ চালু করতে দুর্যোগপূর্ণ পরিবেশেই গাজীপুর পল্লী বিদ্যুতের ১৫০ জন কর্মী একযোগে কাজ করছেন। এছাড়া এ কাজের তদারকিতে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল, উপ-মহাব্যবস্থাপক (কারিগরি) মোল্লা আবু জিহাদ, নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল করিমসহ পল্লী বিদ্যুতের অন্যান্য কর্মকর্তারা মাঠে রয়েছেন।  

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উপ-মহাব্যবস্থাপক (কারিগরি) মোল্লা আবু জিহাদ বাংলানিউজকে জানান, ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে চান্দনা এলাকায় ঢাকা-জয়দেবপুর সড়কের পাশে দু’টি খুঁটি ভেঙে যায় এবং ১৩টি খুঁটি হেলে পড়ে। পরে দুর্যোগপূর্ণ পরিবেশেই পল্লী বিদ্যুতের বিপর্যয় কাটিয়ে উঠতে ১৫০ জন কর্মী একযোগে কাজ করে যাচ্ছেন। তবে বিদ্যুৎ সচল না হওয়া পর্যন্ত কাজ চলবে। আশা করি রাত ১০টার মধ্যে এ কাজ শেষ হবে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ০৪, ২০১৯
আরএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।