ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

সাশ্রয়ী-নবায়নযোগ্য জ্বালানি বিষয়ক সম্মেলন ১০ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
সাশ্রয়ী-নবায়নযোগ্য জ্বালানি বিষয়ক সম্মেলন ১০ মার্চ সংবাদ সম্মেলন, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের(ইডকল) আয়োজনে সাশ্রয়ী জ্বালানি ও নবায়নযোগ্য শক্তি বিষয়ক কর্মশালা ও প্রযুক্তি মেলা ১০ মার্চ থেকে শুরু হবে। এ মেলা চলবে ১১ মার্চ পর্যন্ত।

রোববার (০৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এছাড়াও বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক সমন্বয়কারী মোহাম্মদ আবুল কালাম আজাদ ও বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমাদ কায়কাউস।

দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক অর্থায়নকারী উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান চার শতাধিক অংশগ্রহণকারী দু’দিনব্যাপী এ কর্মশালায় যোগ দেবেন। এরপর তারা কর্মশালায় নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

কর্মশালার পাশাপাশি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই প্রযুক্তি মেলায় ১০০টিরও বেশি স্টলের মাধ্যমে নবায়নযোগ্য শক্তি এনেরজি এফিশিয়েন্সি এবং বিল্ডিং সংশ্লিষ্ট বিভিন্ন প্রকল্প প্রদর্শিত হবে। এই মেলা প্রতিদিন সকাল ৯টা ৩০ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ইডকলের ডেপুটি চিফ এক্সিকিউটিভ এস এম মনিরুল ইসলাম, নবায়নযোগ্য জ্বালানির প্রধান এনামুল করিম পাভেল ও এই সম্মেলন এর সমন্বয়ক জাবেদ করিম।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
ডিএসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa