ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী যুক্তরাষ্ট্র-রাশিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী যুক্তরাষ্ট্র-রাশিয়া রবার্ট মিলারের সঙ্গে নসরুল হামিদের সাক্ষাৎ-ছবি-বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের স্থল ও জলভাগে একসঙ্গে আরও গ্যাসকূপ খননে আগ্রহী যুক্তরাষ্ট্র ও রাশিয়া। জ্বালানি মন্ত্রণালয় বিষয়টি বিবেচনা করছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

রোববার (১০ ফেব্রুয়ারি) বিদ্যুৎ ভবনে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সাক্ষাৎকার শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের একথা জানান।

এসময় রবার্ট মিলার সাংবাদিকদের বলেন, বাংলাদেশের জ্বালানি খাতে বিনিয়োগে সম্ভাবনা দেখতে পাচ্ছে যুক্তরাষ্ট্র।

অবকাঠামোগত উন্নয়ন ও শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে বাংলাদেশ সন্তোষজনক উন্নতি করেছে। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে যোগাযোগ ও উন্নয়নে বাংলাদেশের কাজ করতে আগ্রহী আমার দেশ।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ সহকারী (ডেপুটি সেক্রেটারি) থমাস ভাজদা বিনিয়োগের ব্যাপারে বলেন, মুক্ত ও অবাধ বিনিয়োগ অঞ্চল হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। গণতন্ত্র ও সুশাসনের কথা মাথায় রেখে জ্বালানি খাতে আমরা বিশেষভাবে আগ্রহী।

পরে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ সম্পর্কে জানাতে একটি সফরের পরিকল্পনা করেছি। রাষ্ট্রদূতের সঙ্গে জ্বালানি, অবকাঠামো ও ডিজিটাল ইকোনমি নিয়ে আলোচনা হয়েছে। তারা শেখ হাসিনার সরকারের প্রতি সন্তুষ্ট ও বিনিয়োগে আগ্রহী।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
ডিএসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa