ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

সিলেটে মাটির নিচে যাচ্ছে বিদ্যুৎ লাইন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৩ ৫:১৪:৪২ এএম
ভূগর্ভ বৈদ্যুতিক লাইনের উদ্বোধন করছেন মেয়র আরিফুল হক চৌধুরী, ছবি: বাংলানিউজ

ভূগর্ভ বৈদ্যুতিক লাইনের উদ্বোধন করছেন মেয়র আরিফুল হক চৌধুরী, ছবি: বাংলানিউজ

সিলেট: খুঁটিতে-খুঁটিতে জঞ্জাল। মাকড়শা জালের ন্যায় বিস্তৃত বিদ্যুৎ লাইন। আর বিদ্যুতের খুঁটিতে ভর করে জঞ্জাল বাড়িয়েছে টেলিফোন ও ক্যাবল লাইন। বিদ্যুতের খুঁটির জঞ্জাল নগরের সৌন্দর্য হরণ করেছে। এসব খুঁটিতে কাজ করতে গিয়ে কত দুর্ঘটনা ঘটেছে, তারও শেষ নেই। এবার  সেই  জঞ্জাল থেকে মুক্ত হতে চলেছে সিলেট নগর। নগরে এলোপাতাড়ি থাকা বিদ্যুৎলাইন যাচ্ছে মাটির নিচে।

শনিবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে নগরের আম্বরখানায় ভূগর্ভ বৈদ্যুতিক লাইনের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বাংলাদেশ পাওয়ার ডেভলপমেন্টের অর্থায়নে সিলেট সিটি করপোরেশন এলাকায় এ প্রকল্প বাস্থবায়ন হচ্ছে।

উদ্বোধন শেষে মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইন নির্মাণ আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো। এ প্রকল্প শেষ হলে পর্যাক্রমে পুরো নগরীর বৈদ্যুতিক লাইন আন্ডারগ্রাউন্ডে চলে যাবে।
 
সিসিক মেয়র বলেন, পাতাল বৈদ্যুতিক লাইন নির্মাণের ফলে দুর্ঘটনা থেকে রক্ষা পাবে সিলেটবাসী। সিলেটকে স্মার্ট নগরে রূপ দিতে তারের জঞ্জাল (বৈদ্যুতিক লাইন) পাতালে নেওয়া হচ্ছে।
 
সিসিক সূত্র জানিয়েছে, ৫৫ কোটি টাকা ব্যয়ে নগরে ৭ কি. মি. ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইন নির্মাণ করা হবে। নগরের ইলেক্ট্রিক সাপ্লাইস্থ বিদ্যুৎ সাব স্টেশন কেন্দ্র থেকে শুরু হয়ে ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন আম্বরখানা হয়ে যাবে চৌহাট্টায়। সেখান থেকে একটি লাইন যাবে নগরীর জিন্দাবাজার হয়ে সিটি করপোরেশন ও সিলেট সার্কিট হাউজ পর্যন্ত। আরেকটি লাইন যাবে চৌহাট্টা থেকে রিকাবীবাজার হয়ে ওসমানী হাসপাতাল পর্যন্ত।
 
উদ্বোধনী অনুষ্ঠানে সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আলম, বাংলাদেশ পাওয়ার ডেভলপমেন্টের কর্মকর্তাসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এনইউ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14