[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

পার্বতীপুর শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৮ ৭:৫২:২৬ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

পার্বতীপুর (দিনাজপুর): বড়পুকুরিয়া সাবস্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুরে ৩৩ কেভি সরবরাহ লাইনের সংযোগ একটি আন্ডারগ্রাউন্ড ক্যাবল ফল্টের কারণে পার্বতীপুর শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিদ্যুৎ সরবরাহ না থাকায় সোনালী ব্যাংক নতুন বাজার শাখাসহ কয়েকটি ব্যাংকে কোনো লেনদেন হয়নি। 

বিদ্যুৎ না থাকায় পানির পাম্প চালাতে না পারায় শহরের আবাসিক এলাকার বাসাবাড়িগুলো পানি শূন্য হয়ে পড়েছে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে পিডিবি’র দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. মোস্তাকিম বাংলানিউজকে বলেন, গত ৭ জানুয়ারি (সোমবার) রাত পৌনে ১১টার দিকে বড়পুকুরিয়া সাবস্টেশন থেকে ৩৩ কেভি সরবরাহ লাইনের সংযোগ একটি আন্ডারগ্রাউন্ড ক্যাবল ফল্ট করে। ফলে মধ্যপাড়া পাথর খনি, ফুলবাড়ী ও দিনাজপুরে বিদ্যুৎ সরবরাহ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। তবে রাতেই ঘণ্টা খানিকের মধ্যে পার্বতীপুর শহর ছাড়া অন্যান্য এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যায়।

তিনি বলেন, রাত থেকেই পিডিবি’র লোকজন পার্বতীপুরে ৩৩ কেভি সরবরাহ লাইনের সংযোগ আন্ডারগ্রাউন্ড ক্যাবলের কোথায় ফল্ট তা নির্ণয়ের চেষ্টা করে। আন্ডারগ্রাউন্ড ক্যাবলের কোনো জায়গায় ফল্ট তা খুঁজে পেতে সময় লাগে। মূল ফল্ট পাওয়া গেছে। ক্যাবল রিকোভারি করার পর তা পরিষ্কার করে এখন ক্যাবল কিট লাগানোর কাজ চলছে।

পার্বতীপুর শহরে ঘণ্টা দুয়েকের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ দেওয়া সম্ভব হবে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14