ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

বিদ্যুৎ সংযোগ পেতে মেলায় আবেদনের হিড়িক

মাহফুজুল ইসলাম, সিনিয়র করসেপেন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ৬:০৫:৩৫ পিএম
মেলায় নুতন বিদ্যুৎ সংযোগ পেতে আবেদনের হিড়িক

মেলায় নুতন বিদ্যুৎ সংযোগ পেতে আবেদনের হিড়িক

ঢাকা: নতুন করে বিদ্যুৎ সংযোগ গ্রহণের পাশাপাশি প্রি-পেইড সিস্টেম চালু হওয়ায় গ্রাহকদের আবেদনের হিড়িক পড়েছে। বিনামূল্যে আবেদনের পাশাপাশি ভোগান্তি ছাড়াই দ্রুত সময়ের মধ্যে সংযোগ পাবার আশায় গ্রাহকর‍া স্টলগুলোতে লাইনেও দাঁড়িয়েছেন।
 

শনিবার (০৮ সেপ্টেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় তিন দিনব্যাপী (আইসিসিবি) বিদ্যুৎ ও জ্বালানি মেলার শেষ দিনে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।
 
মেলার শেষ দিনে সকাল থেকেই, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) এবং ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডসহ (ওজোডাডিকো) বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ কোম্পানির স্টলগুলোতে নতুন সংযোগ, পুরাতন সংযোগ পরিবর্তন করে নতুন সংযোগ স্থাপন এবং পোস্ট পেইড সিস্টেমের পরিবর্তে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার চালুর জন্য দর্শণার্থীরা লাইনে দাঁড়িয়েছেন। আবার বর্তমান মিটারে বিদ্যুৎ সাশ্রয়‍ী বাল্ব, ফ্যানসহ বিভিন্ন পণ্য ব্যবহারের পরও নিয়মিত বিল বাড়ছে বলেও অভিযোগ করছেন।
 
পুরান ঢাকার লালবাগ এলাকার বাসিন্দা হেলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, আমি ফ্ল্যাট কিনেছি। নতুন করে মিটার নিতে এখানে এসেছি। এমনিতে নতুন মিটার আসতে অফিসে গেলে অনেক সময় লাগে। বিভিন্ন টেবিল ঘুরতে হয়। টাকাও খরচ হয়। মেলায় শুধু কাগজপত্র দিয়ে আবেদন করলেই দ্রুত সময়ের মধ্যে টোকেন দেওয়া হয়। এরপর পরিদর্শন শেষে মিটার দেওয়া হয় বলে শুনেছি। তাই এখানে এসেছি।
 
ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ডাটা এন্ট্রি অপারেটর সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, মেলায় শতাধিক গ্রাহককে নতুন সংযোগের জন্য টোকেন দেওয়া হয়েছে। পরিদর্শন শেষে তাদের সংযোগ দেওয়া হবে। 

তিনি আরো বলেন, এখানে যারা আবেদন করেছেন বিনা খরচে দ্রুত সময়ের মধ্যে তাদের কাজটি করে দেওয়ার চেষ্টা করছি।
 
ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) প্রকৌশলী এসএম শাহ সুলতান বাংলানিউজকে বলেন, এই স্টলে আসা দর্শণার্থীদের মধ্যে বেশিরভাগই নতুন সংযোগ নিতে আবেদন করছেন। কেউ কেউ বা আবার জানতে চাচ্ছেন নতুন সংযোগ নিতে কি লাগবে?
 
তিনি আরো বলেন, মেলার জন্য অন্তত ২৫০টি ডিমান্ট নোট দিয়েছে। যারা আবেদন করেছেন তাদের কাজগপত্রগুলো যাচাই-বাছাই করে এই নোটগুলো দেওয়া হয়েছে।
 
লাইট ও ফ্যান কমিয়ে অর্ধেক করার পর বিদ্যুৎ বিল গত মাসের চেয়ে বাড়িয়ে বিল ধরা হয়েছে বলে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অফিসারকে অভিযোগ করেছেন পুর্বাচলরে বাসিন্দা ইফতেখার হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, এই অবস্থা থেকে মুক্তি পেতে নতুন মিটারের জন্য আবেদন করতে মেলায় এসেছি।
 
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আইটি বিভাগের পরিচালক হেদায়াতুল ইসলাম বাংলানিউজকে বলেন, অনলাইন পল্লীবিদ্যুৎ সংযোগ দেওয়া কার্যক্রম চলছে। মেলায় শতাধিক গ্রাহকদের নতুন করে বিদ্যুৎ সংগোগ দেওয়া হয়েছে। তার জন্য কোনো ফি নেওয়া হয়নি।
 
তিনি বলেন, অভিযোগ বক্সে বেশ কিছু অভিযোগ জমা পড়েছে। আমরা মেলা শেষে অভিযোগগুলোর ব্যবস্থা নেবো।
 
বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এমআই/এনটি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-09-08 18:05:35