bangla news

অক্টোবরে লোডশেডিংমুক্ত উত্তরাঞ্চল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৫ ৫:২৪:১৭ পিএম
বিদ্যুৎ সংযোগের সংগৃহীত ছবি

বিদ্যুৎ সংযোগের সংগৃহীত ছবি

ঢাকা: বড়পুকুরিয়া কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটি চলতি মাসেই চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। এটি চালু হলে উত্তরাঞ্চলে আর বিদ্যুতের সমস্যা থাকবে না বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস।
 

বুধবার (০৫ সেপ্টেম্বর) বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
 
সচিব বলেন, কয়লা যাতে ঘাটতি না হয় সেজন্য আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
বড়পুকুরিয়া কয়লা খনি মুখে স্থাপিত দেশের একমাত্র কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটি কয়লা সংকটের কারণে গত জুলাই মাসের ২৩ তারিখে বন্ধ করে দেওয়া হয়। উত্তরাঞ্চলের বাড়ন্ত চাহিদায় লোড ম্যানেজমেন্টের ক্ষেত্রে ভারসাম্য রক্ষা করতো এ বিদ্যুৎকেন্দ্রটি। বিদ্যুৎকেন্দ্রটি বসে যাওয়ায় অসহায় হয়ে পড়েছে পিডিবি। উত্তরের ৮ জেলায় ব্যাপক লোডশেডিং করতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই ইলাহী চৌধুরী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, জ্বালানি সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মুঈন উদ্দিন প্রমুখ। 

এবারের বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নতুন যৌবনের দূত’। আইসিসিবিতে ৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আমাদের সরকার বিদ্যুৎখাতে ব্যাপক সাফল্য অর্জন করেছে। আরও কিছু কাজ চলমান রয়েছে, এগুলো বাস্তবায়ন হলে মানসম্মত বিদ্যুৎ পাবেন গ্রাহকরা।
 
এজন্য তিনি আবারও আওয়ামী লীগ সরকারকে ভোট দেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এসআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিদ্যুৎ ও জ্বালানি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-05 17:24:17