bangla news

দুদকে হাজিরা দিলেন পেট্রোবাংলার আরও ৮ কর্মকর্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২৮ ৮:৩৮:৫৪ এএম
জিজ্ঞাসাবাদ শেষে বের হয়ে যাচ্ছেন পেট্রোবাংলার এক কর্মকর্তা/ছবি: শাকিল

জিজ্ঞাসাবাদ শেষে বের হয়ে যাচ্ছেন পেট্রোবাংলার এক কর্মকর্তা/ছবি: শাকিল

ঢাকা: দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া খনির কয়লা কেলেঙ্কারির ঘটনায় বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) আরও আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনায় সব মিলে ৩২ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক।

মঙ্গলবার (২৮ আগস্ট) সকাল থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সামছুল আলম। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে এক দফায় বেশ কয়েকজন সাবেক ও বর্তমান কর্মকর্তা দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হয়েছেন।

মঙ্গলবার দুদকে হাজিরা দেওয়া কর্মকর্তারা হলেন- মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) আবু তাহের মো. নুরুজ্জামান চৌধুরী, উপমহাব্যবস্থাপক এ কে এম খালেদুল ইসলাম, উপব্যবস্থাপক (মেইনটেনেন্স অ্যান্ড অপারেশন) মোরশেদুজ্জামান, উপব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) হাবিবুর রহমান, উপব্যবস্থাপক (মাইন ডেভেলপমেন্ট) জাহেদুর রহমান, উপব্যবস্থাপক (ভেন্টিলেশন ম্যানেজমেন্ট) সত্যেন্দ্র নাথ বর্মণ, ব্যবস্থাপক (নিরাপত্তা) সৈয়দ ইমাম হাসান ও উপমহাব্যবস্থাপক (মাইন প্ল্যানিং অপারেশন) জোবায়ের আলী।

গত ১৬ আগস্ট জিজ্ঞাসাবাদের জন্য দুদকে হাজির হয়েছিলেন সাত কর্মকর্তা। তারা হলেন-উপমহাব্যবস্থাপক (মেনটেন্যান্স অ্যান্ড কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট) মো. নাজমুল হক, ব্যবস্থাপক (কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্ট) মো. শোয়েবুর রহমান, ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) মো. সাইদ মাসুদ, উপব্যবস্থাপক (মেনেটেন্যান্স অ্যান্ড অপারেশন) মো. মাহাবুব হোসেন, সহকারী ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) মো. মনিরুজ্জামান, সহকারী ব্যবস্থাপক (কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্ট) মো. মাহাবুব রশিদ ও ব্যবস্থাপক (স্টোর) মো. দিদারুল কবির।

গত ১৩ আগস্ট পেট্রোবাংলার এসব কর্মকর্তাসহ মোট ৩২জনকে তলব করে চিঠি দেওয়া হয়। বুধবার (২৯ আগস্ট) ও বৃহস্পতিবার (৩০ আগস্ট) তাদের জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।

বুধবার জিজ্ঞাসাবাদের জন্য দুদকে তলব করা হয়েছে- ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমদ, সাবেক মহাব্যবস্থাপক (এক্সপ্লোরেশন), কোম্পানি সেক্রেটারি আবুল কাশেম প্রধানিয়া ও মোশারফ হোসেন সরকার, মহাব্যবস্থাপক (জেনারেল সার্ভিস) মাসুদুর রহমান হাওলাদার, ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) অশোক কুমার হালদার, ব্যবস্থাপক (মেইনটেন্যান্স অ্যান্ড অপারেশন) আরিফুর রহমান, ব্যবস্থাপক (ডিজাইন, কন্সট্রাকশন অ্যান্ড মেইনটেনেন্স) জাহিদুল ইসলাম এবং উপব্যবস্থাপক (সেফটি ম্যানেজমেন্ট) একরামুল হককে।

বৃহস্পতিবার দুদকে হাজির থাকতে বলা হয়েছে- উপব্যবস্থাপক (কোল হ্যান্ডলিং অ্যান্ড ম্যানেজমেন্ট) মো. খলিলুর রহমান, সাবেক মহাব্যবস্থাপক (ফাইন্যান্স) আব্দুল মান্নান পাটোয়ারী ও গোপাল চন্দ্র সাহা, ব্যবস্থাপক (হিসাব) সারোয়ার হোসেন, ব্যবস্থাপক (সেলস ও রেভিনিউ কালেকশন) মো. কামরুল হাসান, উপব্যবস্থাপক (মার্কেটিং ও কাস্টমার সার্ভিসেস) মোহাম্মদ নোমান প্রধানীয়া, সাবেক মহাব্যবস্থাপক (প্রশাসন) এ কে এম সিরাজুল ইসলাম ও শরিফুল আলম ও সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) আল আমিনকে।

এছাড়া বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) সাবেক চার এমডি এস এম নুরুল আওরঙ্গজেব, প্রকৌশলী খুরশীদুল হাসান, আমিনুজ্জামান ও মিজানুর রহমান এবং মহাব্যবস্থাপক (সারফেস অপারেশন) সাইফুল ইসলাম সরকারকেও জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
আরএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক কয়লা কেলেঙ্কারি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2018-08-28 08:38:54