bangla news

বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী বেলজিয়াম

স্টাফ রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৫ ৩:৫০:১৬ পিএম
বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী বেলজিয়াম

বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী বেলজিয়াম

ঢাকা: বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে বেলজিয়ামের কোম্পানিগুলো। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কালে এ আগ্রহ প্রকাশ করেন বাংলাদেশে নিযুক্ত বেলজিয়ামের রাষ্ট্রদূত জন লুইক্স।

বুধবার (২৫ জুলাই) সচিবালয়ে প্রতিমন্ত্রীর দফতরে সাক্ষাতে বাংলাদেশে সাম্প্রতিক উন্নয়নে সরকারের ভুয়সী প্রশংসা করেন জন লুইক্স। এ সময় দু'দেশের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেন তারা। একই সঙ্গে এলএনজি, সঞ্চালন, বিতরণ ব্যবস্থা এবং নবায়নযোগ্য জ্বালানি নিয়ে আলোচনা করা হয়।

লুইক্স বলেন, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে বেলজিয়ামের কোম্পানিগুলো কাজ করতে আগ্রহী। পারস্পারিক সহোযোগিতার মাধ্যমে এগুলো উভয় দেশ উপকৃত হবে।

এ সময় বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতের সম্ভাবনা ও অগ্রগতি তুলে ধরে প্রতিমন্ত্রী এ খাতে বিনিয়োগকে স্বাগত জানান।

তিনি বলেন, চীন এ পর্যন্ত এ খাতে ৭ দশমিক ৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। জাপান ইকোনোমিক জোন করে শিল্পায়নের উদ্যোগ নিয়েছে। মহেশখালিতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের উদ্যোগ নিয়েছে। পায়রাতেও ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে। এসব জায়গায় সম্ভাবনাময় বিনিয়োগকারিদের কাজ করার সুযোগ রয়েছে।

আলোচনায় আরও উপস্থিত ছিলেন- বেলজিয়ামের অর্থনৈতিক কনস্যুলার জুইলামি চকুইট, ট্রেড এবং ইনভেস্টমেন্টের কমিশনার এরেক্সিস বসুইট এবং ট্রাকটেবল ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও ভিভেক সিহগল।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এইচএমএস/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-25 15:50:16