[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

প্রাকৃতিক গ্যাস না-কি তেলের খনি

সোহাগ হায়দার, ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৮ ১০:৩৭:৪০ এএম
পানি জমলে এভাবেই বুদবুদ দেখা দেয় জসিম উদ্দিনের জমিতে। ছবি/বাংলানিউজ

পানি জমলে এভাবেই বুদবুদ দেখা দেয় জসিম উদ্দিনের জমিতে। ছবি/বাংলানিউজ

পঞ্চগড়: পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের সীমান্তবর্তী গ্রামের দালালপাড়ায় জসিম উদ্দিনের ফসলি জমিতে বুদবুদ দেখা দিয়েছে। এতে করে স্থানীয়দের মনে প্রশ্ন উঠেছে এ কি প্রাকৃতিক গ্যাস, না-কি তেলের খনি?

জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, পাঁচ বছর ধরে এই ফসলি জমিতে পানি জমলে অবিরাম বুদবুদ ওঠে। তবে পুরো জমিতে নয়। মাত্র দুই বিঘা জমির মধ্যে একটি ক্ষেতের আল ঘেঁষে তিন বর্গ হাতের মতো একটি জায়গায় কেবল বুদবুদ ওঠে। তবে শুকনো মৌসুমে জমিতে পানি না থাকলে তা দেখা যায় না।

পানি জমলে এভাবেই বুদবুদ দেখা দেয় জসিম উদ্দিনের জমিতে। ছবি/বাংলানিউজ
 
জসিম উদ্দিনের ছেলে জাহিদুল বাংলানিউজকে বলেন, আমাদের জমিতে বুদবুদ ওঠা নিয়ে কেউ বলছে নিচে গ্যাস আছে, কেউ বলছে তেল আছে, আবার কেউ বলছে সোনা আছে। আসলে কি আছে বা কেন এই বুদবুদ উঠছে তা আমরা জানি না। 

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এহতেশাম রেজা বাংলানিউজকে বলেন, বুদবুদের বিষয়টি শুনেছি। যদি প্রাকৃতিক গ্যাস বা অন্য কোন কিছু হয়ে থাকে তাহলে বিষয়টি খনিজ সম্পদ দপ্তরকে জানানো হবে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache