ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
bangla news

২০২১ সালে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের সরবরাহ শুরু হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৭ ৬:৪৪:০৬ এএম
বাম থেকে পুলিশকে দেওয়া ভ্যান ও ভ্যানের চাবি তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

বাম থেকে পুলিশকে দেওয়া ভ্যান ও ভ্যানের চাবি তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: রামপাল কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে বিদ্যুৎ সরবরাহ করা হবে বলে জানিয়েছেন রামপাল মৈত্রী সুপার থারমাল বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) সুভাষ চন্দ্র পাণ্ডে। 

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে বাগেরহাট পুলিশ লাইন মিলনায়তনে জেলা পুলিশের সহযোগিতার জন্য পুলিশ ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে প্লান্টের সব কাজ দ্রুততার সঙ্গে করা হচ্ছে। এ বিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে। যা দেশের উন্নয়ন কার্যক্রমে অগ্রণী ভূমিকা রাখবে। সৃষ্টি হবে স্থানীয় জনগণের কর্মসংস্থান।

পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়ের সভাপতিত্বে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, রামপাল মৈত্রী সুপার থারমাল বিদ্যুৎ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, প্রকল্পের ব্যবস্থাপক (গণসংযোগ) আনোয়ারুল আজিম, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার।

বাগেরহাট পুলিশ সুপার বলেন, বাগেরহাটে পুলিশ বাহিনীতে আরও একটি গাড়ি সংযুক্ত হল। যা জেলার আইন-শৃঙ্খলা রক্ষায় ভূমিকা রাখবে। 

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে গাড়িটি দেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

পরে রামপালে প্রজেক্ট সংলগ্ন রাজনগর এলাকায় রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে কম্পিউটার ও সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়। এসময় বিদ্যুৎ কেন্দ্রর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

২০১৫ সাল থেকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে বিভিন্ন সেবামূলক কাজ ও এলাকার মানুষের উন্নয়নের জন্য বিনামূল্যে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ ভারত ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেড রামপালে ১ হাজার ৩২০ মেগাওয়াট মৈত্রী সুপার থার্মাল বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করছে।

বাংলাদেশ  সময়: ১৪২৮ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৮
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তাপবিদ্যুৎ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db