ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

জুনের মধ্যেই ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়ার পরিকল্পনা সরকারের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুন ৩, ২০১৮
জুনের মধ্যেই ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়ার পরিকল্পনা সরকারের বিদ্যুতায়নের উদ্বোধন করেন আসাদুজ্জামান নূর

নীলফামারী: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, আমরা মানুষের মুখ দেখে নয়, সমস্যা দেখে সাহায্য করি। এ কারণে দেশে এতো উন্নয়ন হচ্ছে। মাটির রাস্তা এখন পাকা হয়েছে, উন্নতি হয়েছে যোগাযোগ ব্যবস্থার, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দিরের উন্নতি হয়েছে। বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে আয় বেড়েছে মানুষের, বিদ্যুৎ পৌঁছেছে ঘরে ঘরে।

রোববার দুপুরে (৩ জুন) চওড়া বড়গাছা ইউনিয়নের নতিবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যুতায়ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী আরও বলেন, জুনের মধ্যেই সবার ঘরে ঘরে বিদ্যুতের আলো দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।

সে অনুযায়ী দ্রুতগতিতে কাজ চলছে সবখানে। কোনো এলাকা বিদ্যুৎবিহীন থাকবে না, সাফ জানিয়ে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।  

তিনি বলেন, আমাদের নেত্রীর সময়ে যত দ্রুত উন্নয়ন হয়েছে সেটা অন্য কারো আমলে হয়নি। বরং সেসময় দুর্নীতি আর লুটপাট হয়েছে।

মন্ত্রী বলেন, আমি কারো সমালোচনা করতে চাইনা। চারদলীয় জোট (বিএনপি) যখন ক্ষমতায় ছিল, তখন কি উন্নয়ন হয়েছে, আপনারা চিন্তা করলেই মেলাতে পারবেন। তাদের সরকারের আমলে কয়টা রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ ছিল, আর এখন কতটা আছে।  

নূর বলেন, তারা লুটপাটের রাজনীতি করেছে। তারা তাদের পকেট ভারী করছে। বর্তমান সরকারের সময় টিআর-কাবিখা আপনারা দেখছেন এবং পাচ্ছেন, শতভাগ কাজও হচ্ছে। তাদের সময়েও টিআর কাবিখা, কাবিটা আসতো সেটি আপনারা কেউ চোখে দেখেননি।
 
পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক হাসনাত হাসান বলেন, ১ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে ওই এলাকার ৬৩৮ জনের ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। উদ্বোধনী দিনে ৪০০ গ্রাহক সংযোগ পেয়েছেন বলে জানান তিনি। পরে প্রধান অতিথি সুইচ টিপে বিদ্যুতায়ন কর্মসূচির উদ্বোধন করেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভূইয়া, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহিদ মাহমুদ, জেলা চেয়ারম্যান সমিতির সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু এবং নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক এস এম হাসনাত হাসান বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ০৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।