ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

দক্ষিণাঞ্চলে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
দক্ষিণাঞ্চলে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলায় ২২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি পাওয়ার প্লান্ট রয়েছে। ভারতীয় একটি কোম্পানি আরো ২২৫ মেগাওয়াট, আশুগঞ্জ থেকে ১০০ মেগাওয়াট ও ৪০০ মেগাওয়াটের আরো একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে ভোলাসহ দেশের দক্ষিণাঞ্চলে বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার বাংলাবাজার এলাকায় স্বাধীনতা জাদুঘর পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভোলায় ১ দশমিক ৫ ট্রিলিয়ন গ্যাস পাওয়া গেছে।

আরো তিনটি কূপ খনন হলে দুই ট্রিলিয়ন গ্যাস পাওয়া যাবে। ফলে গ্যাসভিত্তিক শিল্প ও কল কারখানা গড়ে উঠলে ভোলা হবে দেশের মধ্যে উন্নত একটি জেলা।

তিনি বলেন, ভোলার উৎপাদিত পণ্য ঢাকাসহ বিভিন্নস্থানে পাঠানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিজটি হলে পদ্মাসেতু দিয়ে মাত্র ৫ ঘণ্টায় ভোলা-ঢাকা যাওয়া যাবে।

তিনি আরো বলেন, ভোলাকে নদী ভাঙনের হাত থেকে রক্ষার জন্য দুই হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। এখানকার গ্রামীণ অর্থনীতি চমৎকার। এখানে শিল্পায়নের জন্য অনেক বড় বড় উদ্যেক্তারা জমি কিনতে চেষ্টা করছেন।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক সচিব এম মোকাম্মেল হক, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত, জেলা প্রশাসক মো. সেলিমউদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa