ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্ত ২১২ ভূমি মালিককে চেক হস্তান্তর

পার্বতীপুর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১
বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্ত ২১২ ভূমি মালিককে চেক হস্তান্তর

পার্বতীপুর (দিনাজপুর): বড়পুকুরিয়া কয়লা খনির ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ২শ ১২ জনকে স্থায়ী ক্ষতিপূরণের ২য় দফার টাকার চেক বৃহস্পতিবার হস্তান্তর করা হয়েছে।

বিকেল ৪টায় খনির ট্রেনিং সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ক্ষতিগ্রস্তদের মধ্যে চেক হস্তান্তর করেন।



এর আগে ২২ সেপ্টেম্বর প্রথম দফায় ২শ জন ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ভূমি অধিগ্রহণ ও পুনর্বাসনের চেক হস্তান্তর  করা হয়।

পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুজিব-উল- ফেরদৌস বাংলানিউজকে বলেন, ‘বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩শ ৭৫ জন ভূমি মালিকের মধ্যে প্রথম পর্যায়ে ৮শ ৩৭ জনকে স্থায়ী ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হবে। এর মধ্যে গত ২২ সেপ্টেম্বর প্রথম দফায় ২শ জন ভূমি মালিককে ভূমি অধিগ্রহণ ও পুনর্বাসনের চেক হস্তান্তর করা হয়। ’

তিনি বলেন, ‘বৃহস্পতিবার ২য় দফায় আরও ২শ ১২ জনের কাছে চেক হস্তান্তর করা হয়েছে। ’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘চলতি অক্টোবর মাসের মধ্যেই চূড়ান্ত বাছাই করা ৮শ ৩৭ জন ক্ষতিগ্রস্ত ভূমি মালিকের মধ্যে স্থায়ী ক্ষতিপূরণের টাকার চেক হস্তান্তর করা শেষ হবে। এরপর দ্বিতীয় পর্যায়ে অবশিষ্ট ৫শ ৩৮ জন ভূমি মালিকের মালিকানার কাগজপত্র যাচাই করে স্থায়ী ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।