ঢাকা, শুক্রবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে বিদ্যুতায়নের উদ্বোধন করেন সংসদ সদস্য ও জাসদের স্থায়ী কমিটির সদস্য রেজাউল করিম তানসেন

বগুড়া: ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন বগুড়া-৪ আসনের সংসদ সদস্য ও জাসদের স্থায়ী কমিটির সদস্য রেজাউল করিম তানসেন।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বেলঘড়িয়া বাজারে গ্রামবাসী আয়োজিত বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

রেজাউল করিম তানসেন বলেন, বিদ্যুৎ ছাড়া কোনোভাবেই কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়।

এজন্য প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বালানোই শেখ হাসিনা সরকারের লক্ষ্য। একটি দেশের উন্নয়নে বিদ্যুৎ অপরিহার্য। আমরা দেশের সুষম উন্নয়নে বিশ্বাসী। কাজেই আমাদের লক্ষ্য শুধু শহর নয়, গ্রামগঞ্জে বিদ্যুতের সেবা পৌঁছে দিয়েছে ১৪ দল সরকার।

পল্লি বিদ্যুতের নন্দীগ্রাম এলাকার পরিচালক মাহফুজার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পল্লি বিদ্যুৎ সমিতি বগুড়ার জেনারেল ম্যানেজার প্রকৌশলী আবদুল মতিন, নির্বাহী প্রকৌশলী খন্দকার খাদেমুল ইসলাম, নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক, পল্লি বিদ্যুতের ইঞ্জিনিয়ার ওয়ালীউর ইসলাম প্রমুখ।

শেষে উপজেলার ভাটরা ইউনিয়নের বিলশা, বেলঘড়িয়া ও মণিনাগ উত্তরপাড়ায় একযোগে তিনটি গ্রাম বিদ্যুতায়নের আওতায় এনে ৩২৩টি পরিবারের মাঝে নতুন সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে ব্যয় হয়েছে ৫৬ লাখ ১৭ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa