ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে স্পেন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে স্পেন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নব নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত আলবারো ডে সালাস। 

বুধবার (২০ ডিসেম্বর) সচিবালয়ে প্রতিমন্ত্রীর নিজ কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় তারা দুই দেশের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

 

স্পেনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে অবদান রাখায় প্রতিমন্ত্রীকে স্পেনের রাজা ‘Commitment to the Number of the Civil Merit Order’  উপাধিতে ভূষিত করায় তিনি স্পেনের রাজাকে ধন্যবাদ জানান। তিনি বলেন, স্পেনকে আমরা উন্নয়ন সহযোগী হিসেবে দেখতে চাই। বিদ্যুৎ জ্বালানি খাতে বিপুল কর্মযজ্ঞ চলছে কিন্তু স্পেনের উপস্থিতি নেই বললেই চলে। আগামী পাঁচ বছরে এ খাতে আরো ৩০ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে। এ বিনিয়োগে স্পেন অংশ নিতে পারে। উন্নত প্রযুক্তি ও ব্যবস্থাপনাকে দ্রুত স্বাগত জানানো হবে।  

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের পরিবর্তন, উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে স্পেনের ব্যবসায়ীদের সঙ্গে সেমিনার করা যেতে পারে। উভয় দেশের প্রতিনিধিদের মধ্যে আলোচনা হলে ব্যবসায়িক সম্পর্ক আরো জোরদার হবে। অভিজ্ঞতা বিনিময় করেও আমরা উপকৃত হতে পারি।  

তিনি বলেন, স্পেনের কোম্পানিগুলোর বিদ্যুৎ ও জ্বালানি খাতে কাজ করার আগ্রহ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa