ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা বন্ধ সিএনজি ফিলিং স্টেশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা বন্ধ সিএনজি ফিলিং স্টেশন

ঢাকা: তিতাস গ্যাসের অধীনস্থ সকল সিএনজি ফিলিং স্টেশন মঙ্গলবার (২৭ জুন) দিবাগত রাত ১২টা থেকে বুধবার (২৮ জুন) দিবাগত মধ্যরাত পর্যন্ত ২৪ ঘণ্টা বন্ধ থাকবে। বিবিয়ানা গ্যাস ফিল্ড রক্ষণাবেক্ষণের জন্য সিএনজি স্টেশন বন্ধ রাখার এ সিদ্ধান্তের কথা জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

অন্যদিকে শেভরন বাংলাদেশের কমিউনিকেশন ম্যানেজার জাহিদুর রহমান বাংলানিউজকে জানিয়েছে, নিয়মিত রক্ষণাবেক্ষণের অংশ হিসেবে বুধবার গ্যাস উৎপাদন বন্ধ থাকবে।

পেট্রোবাংলার ডিজিএম (উৎপাদন ও বিপণন) বিশ্বজিত সরকার বাংলানিউজকে জানিয়েছেন, বর্তমানে দৈনিক প্রায় ২৭শ’ মিলিয়ন গ্যাস উৎপাদিত হচ্ছে।

এরমধ্যে বহুজাতিক কোম্পানি শেভরন বাংলাদেশ তিনটি গ্যাস ফিল্ড থেকে প্রায় চুয়ান্ন শতাংশ সরবরাহ দিচ্ছে।

অপর একটি সূত্র জানিয়েছে, শেভরনের তিনটি গ্যাস ফিল্ডের মধ্যে বিবিয়ানা থেকে প্রায় অর্ধেক অর্থাৎ চুয়াল্লিশ শতাংশ গ্যাস উৎপাদন করছে। বিবিয়ানা গ্যাস ফিল্ড বন্ধ রাখায় দেশের মোট উৎপাদনের পঁচিশ শতাংশ গ্যাস উৎপাদন কমে যাবে। এতে করে আবাসিকেও গ্যাসের সংকট দেখা দিতে পারে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড জানিয়েছে, গ্যাস উৎপাদন কম হলেও ঈদের কারণে শিল্প কারখানা বন্ধ থাকায় খুব একটা প্রভাব পড়বে না। বুধবার রাত ১২টার পর থেকে পুনরায় সিএনজি ফিলিং স্টেশনগুলো চালু হবে। ৩ জুলাই পর্যন্ত দিনরাত সব সময় গ্যাস পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৭/আপডেট: ২১৩৫ ঘণ্টা
এসআই/এইচএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa