ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

কর্মসংস্থানে ফিরতে বিআরবি বিদ্যুৎকর্মীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
কর্মসংস্থানে ফিরতে বিআরবি বিদ্যুৎকর্মীদের মানববন্ধন ছবি: সুমন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড (বিআরইবি) থেকে প্রশিক্ষণ শেষে নিয়োগপ্রাপ্ত বিদুৎকর্মীরা কর্মসংস্থানে ফেরার দাবিতে মানববন্ধন করেছেন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নিয়োগপ্রাপ্ত লাইসেন্সধারী বিদ্যুৎকর্মীরা এ মানববন্ধন করেন।


বাংলাদেশ পল্লী বিদ্যুৎ ইলেকট্রিশিয়ান ইউনিয়ন এর আয়োজন করে।

মানববন্ধনে রাজশাহী থেকে আসা বিদ্যুৎকর্মী আজমল হোসেন বলেন, ২০১৫ সালের ২ আগস্ট প্রশিক্ষণপ্রাপ্ত বিদ্যুৎকর্মীদের লাইসেন্স উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বিদ্যুৎ অফিসে যে কেউ রিপোর্ট দিতে পারেন। তাই এখন আর কেউ কাজের জন্য বাড়িতে ডাকে না। ফলে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।  

বাংলাদেশ পল্লী বিদ্যুৎ ইলেকট্রিশিয়ান ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক এসএম আরিফুর রহমান বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড থেকে প্রশিক্ষণ শেষে বিদ্যুৎকর্মীরা একটি করে লাইসেন্স পান। ২০১৫ সালের জিএম সম্মেলনে যে প্রস্তাবিত ১৯ ধারা পেশ করা হয় তা অবিলম্বে বাতিল করতে হবে। কেননা এই ১৯ ধারা বিদ্যুৎকর্মীদের জন্য হুমকিস্বরূপ।

আগামী ১০ দিনের মধ্যে যদি প্রস্তাবিত ১৯ ধারা বাতিল না করা হয় তাহলে সারাদেশের পল্লী বিদ্যুৎ অফিসে কঠোর কর্মসূচির ঘোষণা দেবে সংগঠনটি।

মানববন্ধনে সারাদেশ থেকে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ ইলেকট্রিশিয়ান ইউনিয়নের শতাধিক কর্মচারী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১১৩৭ঘন্টা, অক্টোবর ২৭, ২০১৬
এসজে/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।