ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎখাতে বিনিয়োগ করতে আগ্রহী থাইল্যান্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ১, ২০১৬
বিদ্যুৎখাতে বিনিয়োগ করতে আগ্রহী থাইল্যান্ড

ঢাকা: বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে কারিগরি সহযোগিতা ও বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে থ্যাইল্যান্ড।

ব্যাংককে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ থাইল্যান্ডের জ্বালানি মন্ত্রী জেনারেল আনানটাপর্ন কাঞ্জানারাতের সঙ্গে বুধবার (১ জুন) সৌজন্য সাক্ষাৎ করলে দেশটির পক্ষ থেকে তাদের আগ্রহের কথা জানানো হয়।

সাক্ষাতকালে নসরুল হামিদ শেখ হাসিনা সরকারের বিদ্যুৎ উৎপাদনসহ সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন এবং পাওয়ার সিস্টেম মাস্টার প্ল্যান- কয়লা, এলএনজি ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র, নবায়ণযোগ্য জ্বালানি, এলএনজি টার্মিনাল, বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন সিস্টেমে থাইল্যান্ডের সরকার ও বেসরকারি সংস্থাগুলোকে বিনিয়োগের আহ্বান জানান।

এসময় বাংলাদেশ ও থাইল্যান্ডের ২০১২ সালের জয়েন্ট ইশতেহারে উল্লেখিত তেল ও গ্যাস অনুসন্ধানে সহযোগিতা করার বিষয়টি উল্লেখ করার পাশাপাশি বঙ্গপোসাগরের অফসুরে তেল ও গ্যাস অনুসন্ধানে থাইল্যান্ডের অনুসন্ধান ও উৎপাদন কোম্পানি পিটিটিকে বিডে অংশ নিতে বলা হয়।

সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা তাসনীম মুনা ও থাই জ্বালানি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জুন ০১, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa