ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

আশুগঞ্জে পাওয়ার প্লান্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আশুগঞ্জে পাওয়ার প্লান্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নির্মিত ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিদ্যুৎ কেন্দ্রটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



এর আগে তিনি সারাদেশের বেশ কিছু উন্নয়নমূলক কর্মকাণ্ড উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্স উপলক্ষে ব্রাহ্মণবাড়িযার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পী, অতিরিক্ত পুলিশ সুপার এম এ মাসুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ দেশকে সুন্দরভাবে গড়ে তুলতে স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। আমাদের লক্ষ্য প্রতিটি মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া। কেউ যাতে অন্ধকারে না থাকে সেজন্য আমরা কাজ করছি।

প্রধানমন্ত্রী তার সরকারের সময়ে বিদ্যুৎ খাতে নানা উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে চাই। সেজন্য পরিকল্পনা আছে। ওই সময়ের মধ্যে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে। এ মহাপরিকল্পনা বাস্তবায়নে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।