ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ চুরির দায়ে ২৯ লাখ টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
বিদ্যুৎ চুরির দায়ে ২৯ লাখ টাকা জরিমানা ফাইল ফটো

ঢাকা: জাহাঙ্গীর প্লাস্টিক ইন্ডাস্ট্রি (কামরাঙ্গীরচর), আরপিসি প্লাস্টিক (পোস্তাগোলা), মেলডী হোমস ডেভলপার (মগবাজার) ও আজোয়ান ওয়াটার সাপ্লাইকে (বংশাল) বিদ্যুৎ চুরির দায়ে ২৯ লাখ জরিমানা করা হয়েছে।

একইসঙ্গে মিটার টেম্পারিংয়ের অভিযোগে এসব প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)।

 
 
ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) সচিব ও স্পেশাল টাস্কফোর্সের প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরীর তত্ত্বাবধানে গত ৪ দিনের অভিযানে এ জরিমানা ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
  
কোম্পানিগুলো মিটার টেম্পারিং-এর মাধ্যমে দেড় লাখ ইউনিট বিদ্যুৎ চুরি করেছে বলে প্রমাণ পাওয়া গেছে। দণ্ডিতদের মধ্যে রয়েছে- আইনজীবী, সরকারি কর্মকর্তা, বিল্ডার ও ব্যবসায়ী।

অন্যদিকে বিদ্যুৎ চুরির মামলায়, হাজী তমিজউদ্দিন নামক এক ব্যবসায়ীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো এবং সালাউদ্দিন ড্যানী মাতব্বর ও হাজী মাহবুবুর রহমান নামের আরও দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা করেছে টাস্কফোর্স।
 
এছাড়া গত সপ্তাহে (৯ থেকে ১৩ আগস্ট) বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে টাস্কফোর্সের অভিযানে বকেয়াসহ সোয়া ২ কোটি টাকা রাজস্ব আদায় ও ৪ জন গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছেন স্পেশাল টাস্কফোর্সের প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরী।
 
দিনের পর দিন এক শ্রেণির গ্রাহক বিদ্যুৎ চুরি করে সম্পদের পাহাড় গড়ছে। অন্যদিকে প্রতিনিয়ত লোকসান দিচ্ছিল ডিপিডিসি। অনেকে আবার প্রভাবশালীদের ছত্রছায়ায় ছিলেন ধরাছোঁয়ার বাইরে। টাস্কফোর্সের টানা অভিযানে তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকে নিজের থেকেই অপরাধ স্বীকার করে সঠিক পথে আসছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
এসআই/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।