ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাসের হুইলিং চার্জ ৪৭ পয়সা করার প্রস্তাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
গ্যাসের হুইলিং চার্জ ৪৭ পয়সা করার প্রস্তাব ছবি: দেলোয়ার হোসেন বাদল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রতি ঘনমিটারে ৪৭ পয়সা হুইলিং চার্জ (সঞ্চালন) নির্ধারণের প্রস্তাব করেছে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি (জিটিসিএল)। বর্তমানে ৩২ পয়সা দরে হুইলিং চার্জ আদায় করছে রাষ্ট্রীয় এ কোম্পানিটি।



সোমবার (০২ ফেব্রুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) আয়োজিত গণশুনানিতে কোম্পানিটি এ প্রস্তাব করে।

গণশুনানি গ্রহণ করছেন বিইআরসি’র চেয়ারম্যান এআর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন, মাকসুদুল হক ও রহমান মুরশেদ।

প্রথমবারের মতো গ্যাসের হুইল চার্জ বৃদ্ধির ওপর এ গণশুনানি গ্রহণ করা হচ্ছে। এতদিন নির্বাহী আদেশে হুইলিং চার্জ নির্ধারণ করা হতো।

হুইলিং চার্জ বৃদ্ধির পাশাপাশি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের উপরও আগামী ০৩ ফেব্রুয়ারি মঙ্গলবার গণশুনানি শুরু হবে। প্রথম দিনে  তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের প্রস্তাবের ওপর শুনানি হবে।

৪ ফেব্রুয়ারি শুনানি হবে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির। শেষ দিন ৫ ফেব্রুয়ারি জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড ও সুন্দরবন গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রস্তাবের বিষয়ে শুনানি হবে।

গ্যাস কোম্পানিগুলো আবাসিক খাতে এক চুলা ৪’শ টাকা থেকে বাড়িয়ে ৮৫০ টাকা, দুই চুলা ৪৫০ টাকা থেকে বাড়িয়ে এক হাজার টাকা করার প্রস্তাব করেছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa