ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গোপালগঞ্জে বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মে ৬, ২০১২
গোপালগঞ্জে বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ

গোপালগঞ্জ: গোপালগঞ্জ শহরের চাঁদমারীতে বিদ্যুৎ সরবরাহের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

রোববার দুপুর ১টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী চাঁদমারী সড়ক অবরোধ করে।

এসময় তারা বিক্ষোভ প্রদর্শন করে।

বিক্ষোভকারীরা জানায়, গত শুক্রবার থেকে চাঁদমারী, হিরাবাড়ী রোড, মোহম্মদপাড়া ও সবুজবাগ এলাকায় বিদ্যুৎ নেই। ওইদিন রাতে একটি ট্রান্সফরমার বিস্ফোরিত হওয়ার পর থেকে স্থানীয় পাওয়ার হাউজে এলাকার মানুষ বারবার যোগাযোগ করলেও কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি।

ফলে গোপালগঞ্জ পৌরসভার ওইসব এলাকা প্রতিদিন সন্ধ্যার পর অন্ধকারে ডুবে যায়।

এলাকার বাসিন্দা মাহাবুবুল ইসলাম জানান, সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হয়ে যাচ্ছে। চোরের উপদ্রব বেড়েছে।

শিক্ষার্থী মোজাম্মেল আলম লিংকন জানান, এখন স্কুলগুলোতে প্রথম সাময়িক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে। বিদ্যুৎ না থাকায় বহুতল ভবনগুলোতে পানি তুলতে পারছে না কেউ। ফ্রিজে রাখা খাবার নষ্ট হয়ে গেছে।

পৌরসভার কাউন্সিলর জাহেদ মাহমুদ বাপ্পী বলেন, বছরে দুই একবার এই ধরনের পরিস্থিতির মুখোমুখি এলাকাবাসীকে হতে হয়। ট্রান্সফরমারগুলো রক্ষণাবেক্ষণ ঠিকমতো করা হয় না। এ কারণে এ ধরনের ঘটনা ঘটছে।

এ ব্যাপারে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির উপ-সহকারী প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, ‘রাত যতই হোক, আজই ট্রান্সফরমার প্রতিস্থাপন করা হবে। এ জন্য কিছুক্ষণের মধ্যে আমরা খুলনায় ট্রান্সফরমার আনতে যাচ্ছি। ’

এদিকে, দুপুর ৩টার দিকে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিনের আশ্বাসের ভিত্তিতে এলাকাবাসী সড়ক অবরোধ তুলে নেয়।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ০৬, ২০১২
প্রতিবেদন: একরামুল কবীর
সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad