ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘গ্যাস চুরি বন্ধ না হলে সেই অঞ্চলের সরবরাহ বন্ধ করা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
‘গ্যাস চুরি বন্ধ না হলে সেই অঞ্চলের সরবরাহ বন্ধ করা হবে’ কথা বলছেন প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ

সাভার, (ঢাকা): অবৈধভাবে নেওয়া সংযোগ থেকে গ্যাস চুরি বন্ধ না হলে সেই অঞ্চলের সংযোগ বিচ্ছিন্ন করা হবে জানিয়েছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ।  

রোববার (৫ মার্চ) দুপুরে সাভারের জালেশ্বর এলাকায় ওয়াই এম সি এ ইন্টারন্যাশনাল ট্রেনিং সেন্টারে তিতাসের গাজীপুর ডিভিশন ও সাভার আঞ্চলিক বিপণন বিভাগের উদ্যোগে বিভিন্ন শিল্প কারখানার মালিক ও বাড়িওয়ালাদের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন।

তিতাসের ওই কর্মকর্তা বলেন, যারা অবৈধ গ্যাস সংযোগ দেন তারা দেশ ও জাতির শক্র। এরা কখনো শক্তিশালী না এদেরকে কঠোরভাবে প্রতিহত করতে হবে এবং আইনের আওতায় এনে নিষ্ক্রিয় করতে হবে। সরকারের পক্ষ থেকে এক্ষেত্রে জিরোটলারেন্স ঘোষণা করা হয়েছে। যেসব এলাকায় এখনো যারা অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছে তাদেরকে খুঁজে বের করে কঠিন বিচারের মুখোমুখী করা হবে। এছাড়া গ্যাস চোরদের বিরুদ্ধে যে আইনের বাধ্যবাধকতা রয়েছে তা খুব দ্রুতই সমাধান করা হবে।

তিনি বলেন, তিতাস গ্যাস অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারী বা ঠিকাদার যদি অবৈধ গ্যাস সংযোগে জড়িত থাকেন তাহলে তাদের বিরুদ্ধেও তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেসব এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বন্ধ হচ্ছে না সেসব এলাকায় খুব শিগগিরই গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হবে।

অবৈধ গ্যাস সংযোগের কারণে বিভিন্ন এলাকায় গ্যাসের পেসার কমে গেছে বলে তিনি দুঃখ প্রকাশ করেন।

শিল্প গ্রাহক ও জনপ্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময়সভায় গ্যাসের নিম্নচাপের কারণে পোশাকখাতের ক্ষতিসহ নানা বিষয়ে আলোচনা হয়।

এ সময় তিতাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।