ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য আসা কয়লা খালাস শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য আসা কয়লা খালাস শুরু

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ইন্দোনেশিয়া থেকে আসা ৫৫ হাজার টন কয়লা খালাস শুরু হয়েছে। মোংলা বন্দর চ্যানেলের ফেয়ারওয়ে বয়ায় মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) থেকে এই কয়লা খালাস শুরু হয়।

 

এর আগে ২৩ ফ্রেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকালে সিঙ্গাপুরের পতাকাবাহী ‘এমভি ক্রিমসন নাইট’ নামে জাহাজটি ৫৫ হাজার টন কয়লা নিয়ে ফেয়ারওয়ে বয়ায় নোঙর করে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, সিঙ্গাপুরের পতাকাবাহী ‘এমভি ক্রিমসন নাইট’ এ আসা কয়লা খালাস শুরু হয়েছে। ছোট লাইটারে করে সেই কয়লা তাপবিদ্যুৎকেন্দ্রে নেওয়া শুরু হয়েছে। দুই একদিনের মধ্যে কয়লা খালাস শেষ হবে বলে জানান তিনি।

রিয়াজুল আরও বলেন, এ পর্যন্ত রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ছয়টি মার্চেন্ট শিপ এবং তিনটি লাইটার জাহাজে করে দুই লাখ ৩৪ হাজার ৭৫২ মেটিক টন কয়লা এসেছে। এর মধ্যে ২০২১ সালের ১৯ জুলাই তিনটি ছোট লাইটার জাহাজে করে তিন হাজার ৭৫২ মেট্রিকটন, ২০২২ সালের ২০ সেপ্টেম্বর ৫৫ হাজার এবং ৬ নভেম্বর ৩৩ হাজার মেট্রিকটন, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ৩৩ হাজার, ১৫ ফেব্রুয়ারি ৫৫ হাজার, ১৯ ফেব্রুয়ারি ৫৫ হাজার মেট্রিকটন কয়লা আনা হয়। সর্বশেষ ২৩ ফেব্রুয়ারি আরও ৫৫ হাজার কয়লা এসেছে। এখন এই কয়লা খালাস চলছে।
 
বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।