ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বরিশাল সিটির বকেয়া ৬০ কোটি, জ্বলছে না সড়ক বাতি  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
বরিশাল সিটির বকেয়া ৬০ কোটি, জ্বলছে না সড়ক বাতি  

বরিশাল: বকেয়া বিল পরিশোধ না করায় আবারো বরিশাল নগরের সড়ক বাতির সংযোগ বিচ্ছিন্ন করেছে সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেড।

রোববার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ওজোপাডিকোর বরিশালের পরিচালন ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম।

তিনি বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে রোববার নগরীর ৪৩ টি সড়ক বাতির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এখনো ১৫-১৬টি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।

বকেয়া পরিশোধ করলে বাকি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হবে না জানিয়ে তিনি বলেন, সিটি কর্পোরেশনের কাছে ৬০ কোটি টাকার বিদ্যুত বিল বকেয়া রয়েছে। তারা মৌখিকভাবে দেওয়ার কথা বলেছিল। কিন্তু দেয়নি, তাই বন্ধ করতে হয়েছে।

এর আগে ২০ সেপ্টেম্বর নগরের ১৫টি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ২২ সেপ্টেম্বর রাত ১০টায় বরিশাল বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় সিটি কর্পোরেশন ও ওজোপাডিকোর মধ্যে সমঝোতা বৈঠক হয়। বৈঠকের পর সমস্যার সমাধান হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

ওই সময়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম জানিয়েছিলেন, এখন থেকে প্রতিমাসের বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ ও বকেয়া যে বিল রয়েছে সেটি ধীরে ধীরে পরিশোধ করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

তত্ত্বাবধায়ক প্রকৌশলী রোববার রাতে এ বিষয়ে বলেন, সিদ্বান্ত অনুযায়ী পাওনা পরিশোধে দফায় দফায় চিঠি পাঠানো হয়েছে; কিন্তু সিটি করপোরেশন থেকে আশানুরূপ কোনো সাড়া দেওয়া হয়নি।

ওজোপাডিকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী মো. আমজাদ হোসেন বলেন, তার আওতাধীন ১৬টি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তবে ওজোপাডিকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. ফারুক হোসেন বলেন, এ বিষয়ে তত্ত্বাধায়ক প্রকৌশলীর সঙ্গে যোগাযোগ করুন।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, কখন বন্ধ করেছে, আমি জানি না। খোঁজ নিয়ে বলতে পারবো।

সরেজমিনে নগরের প্রধান সড়ক সদর রোড, ব্রাউন কম্পাউন্ড সড়কের কিছু অংশের বাতি বন্ধ দেখতে পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।