ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

আধুনিক প্রযুক্তিতে সেবার মান টেকসই হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
আধুনিক প্রযুক্তিতে সেবার মান টেকসই হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

ঢাকা: বিদ্যুৎ খাতে আধুনিক প্রযুক্তির প্রয়োগ যত বাড়বে, গ্রাহক সেবার মান তত টেকসই ও কাঙ্ক্ষিত পর্যায়ে পৌঁছাবে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার (২২ জানুয়ারি) রাজধানীর মিরপুরে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) স্ক্যাডা সিস্টেম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

গ্রাহকদের সমস্যা, প্রয়োজন বা অভিযোগে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে নসরুল হামিদ বলেন, আপনাদের সেবার মান আরও বাড়াতে হবে। সার্বিকভাবে ডেসকো ভালো করলেও কতটা ভালো করছে তা গ্রাহকরাই বলতে পারবেন।

সেবার মান নিয়ে জরিপের প্রসঙ্গ টেনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সেবার মান কেমন তা নিয়ে জরিপ করা যেতে পারে। বিদ্যুতের সাশ্রয়ী ব্যবহার ও বিদ্যুৎ সাশ্রয়কে অগ্রাধিকার দিয়ে সচেতনতা বাড়ানোয় উদ্যোগ অব্যাহত রাখতে হবে।  

এ সময় তিনি বৈদ্যুতিক ক্যাবল ও উপকেন্দ্রসমূহ ভূ-গর্ভস্থ করার ওপর গুরুত্বারোপ করেন।  
ডেসকোর নিয়ন্ত্রণাধীন ৬৯টি স্টেশনের বিদ্যুৎ নেটওয়ার্ক কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে পর্যবেক্ষণ ও দক্ষতার সঙ্গে পরিচালনা করতে স্ক্যাডা সিস্টেম স্থাপন করা হয়েছে।

ডেসকোর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ও ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলী বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসআর/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।