ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেরপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
শেরপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

শেরপুর: শেরপুরে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পথচারীসহ অর্ধশত নেতা-কর্মী আহত হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশের ওপর হামলার অভিযোগে অন্তত ১৬ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।  

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপিকর্মী নয়ন হত্যা এবং শেরপুরের শ্রীবরদীতে তাঁতীদলের নেতাকর্মীদের নামে মামলা ও ১৫ নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে জেলা বিএনপি এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। ।
 
শেরপুর জেলা বিএনপির সভাপতি ও শেরপুর -৩ (ঝিনাইগাতী - শ্রীবরদী) আসনের সাবেক এমপি মাহমুদুল হক রুবেলের বাসা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।  

এ সময় দলীয় নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেয়। একপর্যায়ে পুলিশ মিছিলে বাধা দিলে বিএনপি নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠে। এসময় পুলিশ মিছিলে লাঠিপেটা করে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।  

পরে বিএনপি কার্যালয়ের সামনে এসে পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশও পাল্টা টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। লাঠিপেটা ও টিয়ার শেলের আঘাতে পথচারীসহ প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়। এসময় পুলিশ কমপক্ষে ১৬ নেতাকর্মীকে আটক করে।  

এদিকে সংঘর্ষ ছড়িয়ে পড়লে শহরের রাস্তাঘাটে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং আতঙ্কে বিভিন্ন দোকানপাট বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের ২২টি শেল ও শটগানের ১০১টি গুলি ছোড়ে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরে থমথমে পরিস্থিতি  বিরাজ করছে।

বিএনপির সভাপতি মো. মাহমুদুল হক বলেন, পুলিশ বিনা উসকানিতে তাদের দলের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে এবং মারধর করেছে। একইসঙ্গে তাদের নির্ধারিত কর্মসূচি পণ্ড করে দিয়েছে। পুলিশের কর্মকাণ্ডের এ ঘটনায় তিনি তীব্র নিন্দা জানান।

এ ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হান্নান মিয়া বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী বিক্ষোভ সমাবেশের নামে বিএনপি পরিকল্পিতভাবে নাশকতামূলক কর্মকাণ্ডের চেষ্টা করেছিল। এর অংশ হিসেবে বিএনপির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে পরিস্থিতি অশান্ত করে তুলেছিল। ইটপাটকেলের আঘাতে পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ১৬ জনকে আটক করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।