ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে বাধা দিলে ভালো হবে না: বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১০

ঢাকা: হরতালে বাধা দিলে ফল ভালো হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছে বিএনপি। আজ শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে আলোচনাসভায় দলের নেতারা এ কথা বলেন।



বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটলের সভাপতিত্বে আলোচনাসভায় অংশ নেন মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

খোন্দকার দেলোয়ার হোসেন বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে আমরা হরতালের ডাক দিয়েছি। সরকার এই হরতাল বাধাগ্রস্ত করতে এরই মধ্যে নানা ষড়যন্ত্র শুরু করেছে। সরকার আমাদের গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিয়ে সংঘাত ও অরাজক পরিস্থিতি সৃষ্টি করলে এর পরিণতি শুভ হবে না। এর জবাব সরকারকে দিতে হবে।

তিনি আরো বলেন, হরতালের মধ্যে দলীয় ক্যাডার নামিয়ে রাস্তায় যানবাহন চালানোর সরকারের অপচেষ্টাকে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

ড. মঈন খান বলেন, হরতাল ঠেকানোর জন্য বিএনপি’র হাজার হাজার নেতাকর্মীদের গ্রেফতার ও তাড়িয়ে বেড়ানো হচ্ছে। সরকাররের এ আচরণ গণতান্ত্রিক ধারাকে ব্যাহত করবে।

ব্যারিস্টার রফিক বলেন, ‘বিএনপি’র সময় আওয়ামী লীগ ১৭৩দিন হরতাল করেছে। তাদের বিরুদ্ধে  তো এ ধরনের আচরণ করা হয়নি। অথচ হরতাল বাধাগ্রস্ত করতে তারা তাদের কর্মীদের দিয়ে রাস্তায় গাড়ি চালানোর পাঁয়তারা করছে। তাদের এই আচরণ অগণতান্ত্রিক। ’

বাংলাদেশ সময় ১৫২৩ ঘণ্টা, ২৬ জুন ২০১০
এমএম/এজেড/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।