ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০১০

ঢাকা : মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচনে সারাদেশে ভোটগ্রহণ চলছে। সারাদেশের ৪৮১টি কেন্দ্রে সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ।

একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।   প্রধানমন্ত্রীর নির্দেশে এবারই প্রথম সারাদেশের মুক্তিযোদ্ধাদের সরাসরি ভোটে সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে ৪১টি কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১৬ জন। আহাদ-মহিউদ্দিন, হেলাল-এমদাদ ও গামা-সালাউদ্দিনের নেতৃত্বাধীন তিনটি প্যানেল ছাড়াও আংশিক প্যানেল ও স্বতন্ত্রভাবে ভোটের লড়াই নেমেছেন ৯৩ জন। ভোটারসংখ্যা ১ লাখ ৬২ হাজার ৩৫৫।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন। এরা হলেন সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী, সাবেক আহ্বায়ক মেজর জেনারেল (অব.) হেলাল মুর্শেদ, সরিদ উদ্দিন জাকির খান, ইসমত কাদির গামা, নঈম জাহাঙ্গীর, উসমান আলী খন্দকার, খালেকুজ্জামান আবীর আহাদ ও মো. আলমগীর।

এছাড়া ভাইস চেয়ারম্যানের ছয়টি পদে ৩৭ জন এবং তিনটি মহাসচিব পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকায় মহানগরীতে রয়েছে তিনটি কেন্দ্র। এগুলো হলো মতিঝিল মডেল স্কুল, শুক্রাবাদ নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ ও পুরান ঢাকার মুসলিম হাই স্কুল। এ ছাড়া প্রতিটি বিভাগীয় শহরে তিনটি করে এবং প্রতিটি উপজেলায় একটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১৪ ঘণ্টা, জুন ২৬, ২০১০
এসএফ/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।