ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কামাল হত্যা: ছাত্রলীগকে দায়ী করল বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
কামাল হত্যা: ছাত্রলীগকে দায়ী করল বিএনপি

সিলেট: আ ফ ম কামাল হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রলীগকে দায়ী করছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।  এ হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।



এক যৌথ বিবৃতিতে বলা হয়, রেববার (৬ নভেম্বর) সন্ধ্যায় ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হাতে সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল খুন হন। ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে বলে দাবি করেছেন বিবৃতি দাতারা।  

সোমবার বিএনপি নেতারা একযৌথ বিবৃতিতে বলেন, রাজনৈতিক সম্প্রীতি এই শহরে সন্ত্রাসী চক্রটি নিরপরাধ বিএনপি নেতা আ ফ ম কামালকে হত্যা করে। হত্যাকাণ্ডের ঘটনায় সিলেট শহর আতঙ্কিত ও নিস্তব্দ। আমরা অবিলম্বে এ ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের ও ঘটনার নেপথ্যে থাকা গডফাদারদের গ্রেফতার করে সিলেটের রাজনৈতিক সম্প্রীতি ফিরিয়ে আনার আহ্বান জানাই।  

এই হত্যাকাণ্ডের পর রোববার যেসব বিচ্ছিন্ন ঘটনা ঘটছে, এসব ঘটনার সাথে সিলেট জেলা ও মহানগর বিএনপি কিংবা অঙ্গ-সহযোগী সংগঠনের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। এসব ঘটনাকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের জড়িয়ে যেসব বক্তব্য এসেছে, তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। এ ঘটনাকে কেন্দ্র করে কোনো নিরীহ, নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় তার প্রশাসনের প্রতি জোর দাবি জানান বিএনপির নেতারা।  

তারা এ ঘটনার সঙ্গে জড়িত ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানান। অন্যতায় কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবেন বলে জানান বিএনপির নেতারা।  

এদিকে সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামালের দাফন করা পর্যন্ত সব কর্মসূচি স্থগিত করেছে সিলেট জেলা বিএনপি। এছাড়া তার মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে সিলেট জেলা ও মহানগ বিএনপি। মঙ্গলবার (৮ নভেম্বর) থেকে কালো ব্যাজ ধারনের মধ্য দিয়ে তিন দিনব্যাপী এ শোক কর্মসূচি শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।