ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে সমাবেশ: বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
বরিশালে সমাবেশ: বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী আহত

বরিশাল: বরিশালে বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলায় পাঁচ শতাধিক নেতাকর্মীকে আহত করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা।

রোববার (৬ নভেম্বর) বরিশাল নগরের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা এ অভিযোগ করেন।

ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেল বিএনপির নেতারা জানান, সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জায়গায় প্রায় ৫ শতাধিক নেতাকর্মীকে বিভিন্নভাবে আহত করা হয়েছে। এর মধ্যে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এখনও বেশ কয়েকজন ভর্তি রয়েছেন। একই সাথে বেসরকারি ক্লিনিকগুলোতে বেশ কয়েকজন নেতাকর্মী ভর্তি আছেন।

বরিশালের গৌরনদীতে বিএনপি নেতা ইশরাক হোসেনসহ বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের গাড়িবহরে হামলা ও ভাঙচুর করা হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় মামলা ও গ্রেফতারের ঘটনা ঘটেছে বলে জানান বিএনপির নেতারা।

তারা আরও জানান, সবার অংশগ্রহণে বিভাগীয় সমাবেশ সফল হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে যেসব নেতাকর্মীদের হামলা করা হয়েছে, সবকিছুর তথ্য নিয়ে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন বলেন, ইশরাক হোসেনের গাড়িবহরে আওয়ামী লীগের ক্যাডাররা হামলা চালিয়েছিল। হামলা করেই তারা ক্ষান্ত হয়নি। গৌরনদী বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলাও দিয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। গ্রেফতার আতঙ্কে গৌরনদীর নেতাকর্মীরা সমাবেশ শেষ হলেও বাড়ি ফিরতে পারছেন না।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী সোহেল, সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুর কবির জাহিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।