ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দেশে জনপ্রতিনিধি নির্বাচিত করার অধিকার জনগণের নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
‘দেশে জনপ্রতিনিধি নির্বাচিত করার অধিকার জনগণের নেই’

হবিগঞ্জ: দেশে জনপ্রতিনিধি নির্বাচিত করার অধিকার জনগণের নেই বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে শনিবার (৫ নভেম্বর) হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক এ সহ-সভাপতি বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ হওয়া সত্ত্বেও আজ গণতন্ত্রের পরিবেশ এখানে নেই। এখানে নির্বাচনের নামে সংঘাত, সহিংসতা ও প্রাণহাণির উৎসব হচ্ছে, ভোটকেন্দ্র দখলের পৈশাচিক উল্লাস চলছে। এখন জনপ্রতিনিধি নির্বাচিত করার অধিকার জনগণের নেই।  

তিনি আরও বলেন, গত ১৩ বছর ধরে উন্নয়নের গল্প শুনিয়ে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কথা বলে দেশে দফায় দফায় জিনিসপত্রের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। শেয়ারবাজারে ধস নামানো হয়েছে লুটপাটের মাধ্যমে।  

জিনিসপত্রের দাম বাড়লেও মানুষের আয় বাড়ছে না। এতেই বোঝা যায় সরকার দেশ চালাতে ব্যর্থ। দেশে যে জুলুমের রাজনীতি চলছে, সেই রাজনীতির পতন ঘটাতেই গণঅধিকার পরিষদের জন্ম হয়েছে।  

গণঅধিকার পরিষদের হবিগঞ্জের আহ্বায়ক চৌধুরী আশরাফুল বারী নোমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হোসেনের পরিচালনায় আলোচনা সভায় কেন্দ্রীয় ও জেলার নেতারা বক্তব্য দেন। তবে সংগঠনের সভাপতি ড. রেজা কিবরিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি সেখানে উপস্থিত হননি।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।