ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে শত মানুষের আঘাতের জন্য প্রস্তুত থাকতে হবে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
বিএনপিকে শত মানুষের আঘাতের জন্য প্রস্তুত থাকতে হবে: নানক

ঢাকা: দেশের একটি মানুষকে আঘাত করলে বিএনপিকে শত মানুষের আঘাতের জন্য প্রস্তুত থাকতে হবে বলে হুঁশিয়ারি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

শনিবার (৫ নভেম্বর) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে মধ্য বাড্ডা ইউ-লুপের কাছে প্রধান সড়কে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নানক বলেন, এদেশের আর একটি মানুষের ওপর আঘাত করলে একশত মানুষের আঘাত নেওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকতে হবে। আমি পরিষ্কার করে বলে দিতে চাই যতই ষড়যন্ত্র-বিশৃঙ্খলা করার চেষ্টা করেন, আমরা তা সফল হতে দেব না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে তিনি বলেন, এ দেশে অগ্নিসংযোগ করেছেন, বাসে মানুষ পুড়িয়ে মেরেছেন, লুটপাট করেছেন আপনারা। ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালিয়েছেন। আওয়ামী লীগ করার অপরাধে মানুষের হাত-পা কেটেছেন, বাড়ি-ঘরে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছেন। এদেশের মানুষ বিএনপির এই অপরাজনীতিগুলো এখনো ভুলে যায়নি।

নানক আরও বলেন, আমাদের ভয় দেখিয়ে লাভ নেই। জনগণকে নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত ১৪ বছর দেশ পরিচালনা করছে। দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রেখেছে। তা বিএনপির ভালো লাগে না। তাই তাদের ভালো লাগার ওষুধ দিয়ে তাদেরকে ভালো লাগাতে হবে। এই দেশের মুক্তিযুদ্ধের শক্তির উপর আঘাত এলে পাল্টা আঘাত দিতে দলের জন্য নেতাকর্মীদের সবসময় প্রস্তুত থাকতে হবে। বার বার নির্দেশ দেওয়া যাবে না।

এ সমাবেশে বক্তৃতা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ ও ঢাকা মহানগর উত্তরের নেতৃবৃন্দ।  

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। সভা পরিচালনা করেন ঢাকা উত্তর আওয়াসী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।