ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডিসেম্বরে বিএনপিকে ছাড় দেবো না: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
ডিসেম্বরে বিএনপিকে ছাড় দেবো না: কাদের

ঢাকা: বিএনপিকে এখন ছাড় দেওয়া হচ্ছে কিন্তু আগামী ডিসেম্বরে আর ছাড় দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার(৫ নভেম্বর) জনসমাবেশে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন ৷ 

ওবায়দুল কাদের বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেন, তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামান।

তত্ত্বাবধায়ক সরকার আদালত বাতিল করে দিয়েছেন। এ তত্ত্বাবধায়ক সরকার জাদুঘরে চলে গেছে। তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না। এখন ছাড় দিচ্ছি, শেখ হাসিনা এখন ছাড় দিচ্ছেন। কিন্তু ডিসেম্বরে ছেড়ে দেবো না।  
ডিসেম্বরে এই রাজপথ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির দখলে থাকবে, বিএনপির থাকবে না। ডিসেম্বরের রাজপথ আমাদের, আওয়ামী লীগের রাজপথ।

এ সময় ওবায়দুল কাদের আওয়ামী লীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, খেলা হবে প্রস্তুত হয়ে যান।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর মধ্য বাড্ডা ইউলুপের কাছে প্রধান সড়কে এ সমাবেশ আয়োজন করা হয়।  

বিএনপি জামায়াতের দেশ-বিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য সহিংসতা ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে এ শান্তি সমাবেশ ও প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে৷

বিএনপি সমাবেশের দিনে আওয়ামী লীগও রাজপথে ব্যাপক জনসমাগম ঘটানোর কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে ৷ শনিবার একই সময় চলছে বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ ৷ এর আগে ২৯ অক্টোবর রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশের দিন রাজধানীর আগারগাঁও-এর পুরোনো বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে ব্যাপক জনসমাগম ঘটানো হয়। সম্মেলনের মধ্য দিয়ে দলের কর্মী সমর্থকদের শো ডাউন ও সাংগঠনিক শক্তির প্রদর্শন করে দলটি ৷ 

এরপর আজ শনিবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করেছে৷ সমাবেশ শেষে প্রতিবাদ মিছিল বের হয়ে গুলশান নতুন বাজার গিয়ে শেষ হবে ৷ দুপুর থেকেই ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসেন৷ সমাবেশস্থলটি জনসমুদ্রে পরিণত হয়েছে।  

সমাবশে ওবায়দুল কাদের বলেন, এখন বিশাল সমাবেশ, জনসমুদ্রে পরিণত হয়েছে। মির্জা ফখরুল সাহেব তিন দিন ধরে বরিশালে টাকা পয়সা দিয়ে কত লোক এনেছেন। এখানে আওয়ামী লীগের সমাবেশে মাত্র ৬টি থানার লোক এসেছে। বরিশালে বিএনপির সমাবেশে ৬টি জেলার লোক। সাংবাদিক ভাইদের বলছি, অতিরিক্ত নিউজ চাই না। যেটা ডিউ সেইটুকুই চাই। আমার সামনে সমাবেশের মাথা দেখা যাচ্ছে না। পেছনে যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসি পর্যন্ত সমাবেশ চলে গেছে। তারা (বিএনপি) বিদেশিদের কাছে নালিশ করে এখন বিদেশিরা দেখুক কার বেশি লোক। খেলা হবে, দুনীতির বিরুদ্ধে সম্পদ্রায়িকতার বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, বঙ্গবন্ধু হত্যার মাস্টার মাইন্ডদের বিরুদ্ধে, আন্দোলনে, নির্বাচনে। এ সময় ওবায়দুল কাদের একে একে বলতে থাকেন আর সমাবেশ থেকে নেতাকর্মীরা স্লোগান তোলেন খেলা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপির নেতাদের উদ্দেশ্যে আরও বলেন, অপেক্ষা করেন সামনে ডিসেম্বর মাস। আপনারা নাকি আমাদের হটিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে খোমিনি (ইরানের আয়াতুল্লাহ খোমিনি) স্টাইলে বিপ্লব করবেন। সেই স্বপ্ন কর্পুরের মতো উড়ে যাবে। খেলা হবে আগামী ডিসেম্বরে, ফাইনাল খেলা।  

সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ৷ সভা পরিচালনা করছেন ঢাকা উত্তর আ. লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি ৷ 

সমাবেশ আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ খ ম বাহা উদ্দিন নাসিম দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ ও মহানগরের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এসকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।