ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে কমিটি প্রত্যাখ্যান করে আ’লীগ নেতাকর্মীদের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
সিলেটে কমিটি প্রত্যাখ্যান করে আ’লীগ নেতাকর্মীদের মানববন্ধন

সিলেট: দলীয় গঠনতন্ত্র না মেনে গঠনের অভিযোগ তুলে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি প্রত্যাখ্যান চেয়ে মানববন্ধন করেছেন নেতাকর্মীরা।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ  মানববন্ধন করেন তারা।

 

বক্তারা বলেন, ঘোষিত কমিটিতে আওয়ামী লীগের বদলে বিএনপি-জামাতের এজেন্ডা বাস্তবায়নে ভূমিকা রাখবে। বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ব্যক্তিকে দিয়ে কমিটি গঠন করায় আওয়ামী নেতাকর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অবিলম্বে এই কমিটি বাতিল করে, দলীয় গঠনতন্ত্র মেনে নতুন কমিটি ঘোষণার দাবি জানান নেতাকর্মীরা।

সদর উপজেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির সদস্য মো. শাহাবুদ্দিনের সভাপতিত্বে ও সংগঠনের সদর উপজেলার নেতা আব্দুস সালামের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহানুর।

আরও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বিমানবন্দর থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মুজিব রানা, ইফতেখার হোসেন বাবুল, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান, মইনুল ইসলাম মেম্বার, জুয়েল আহমদ, আব্দুল জলিল, নুর উদ্দিন, নজমুল ইসলাম, মকবুল হোসেন, রঞ্জিত ঘোষ।

এছাড়ার আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের বিপুল পরিমাণ নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

নেতাকর্মীরা বক্তব্যে বলেন, উপজেলার ত্যাগীনেতাদের বাদ দিয়ে কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি ও মোগলগাঁও ইউপি চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু হিরণ মিয়া যুক্তরাজ্যে অবস্থানকালে ২০১৫-১৬ সালে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। যুক্তরাজ্যে তিনি পদবীধারী নেতাও ছিলেন। সদর উপজেলা আওয়ামী লীগের কোনও পর্যায়ের সদস্যও নন হিরণ মিয়া। হঠাৎ করেই তিনি সাধারণ সম্পাদক হলেন, আবার যা তৃণমূল নেতাকর্মীরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন। মূলত; রাতের অন্ধকারে হঠাৎ এই বিতর্কিত কমিটি গঠন করায় উপজেলার তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসছে। অবিলম্বে এ কমিটি বাতিল ঘোষণা না করলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।