ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রক্সিতে জড়িত নেতাসহ রাবি ছাত্রলীগের ৩ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার 

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
প্রক্সিতে জড়িত নেতাসহ রাবি ছাত্রলীগের ৩ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার 

রাবি: ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে মুশফিক তাহমিদ তন্ময়ের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।  

বৃহস্পতিবার (৩ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কারাদেশ তুলে দেওয়া বাকি দু’জন হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক এবং উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আবুল হাসেম। বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিকের সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঘটনা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০১৯ সালে ২৮ সেপ্টেম্বর তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনের পরিপ্রেক্ষিতে রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক, উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আবু হাশেমের ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো৷

জানা যায়, গত ২৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েন বায়েজিদ খান নামে বিশ্ববিদ্যালয়ের এক সাবেক শিক্ষার্থী। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে এ জালিয়াতির সঙ্গে রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় জড়িত বলে স্বীকারোক্তি দেন তিনি৷ এ ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এটা কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্ত। তাদের বাইরে গিয়ে আমরা কিছু করতে পারি না। আমরা তাদের সিদ্ধান্তকে সম্মান জানাই।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।