ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বাংলাদেশ এলডিপি’ নামে নিবন্ধন চায় এলডিপির একাংশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
‘বাংলাদেশ এলডিপি’ নামে নিবন্ধন চায় এলডিপির একাংশ 

ঢাকা: কর্নেল অলি আহমদের নেতৃত্বে গড়ে ওঠা রাজনৈতিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশ বাংলাদেশ এলডিপি নামে নিবন্ধন পেতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন জমা দিয়েছে।

রোববার (২৩ অক্টোবর) নির্বাচন ভবনে দলের মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসির উপ-সচিব আব্দুর হালিমের কাছে আবেদন জমা দেন।

বিএনপি থেকে ৩৫ জন সংসদ সদস্য বেরিয়ে এসে অলি আহমদের নেতৃত্বে ২০০৬ সালের ২৬ অক্টোবর এলডিপি গঠন করেন। দলটির ২০০৮ সালে ইসির নিবন্ধন পায়। এরপর ২০১৯ সালে দলটি ভেঙে যায়।

ইসি নিবন্ধনের আবেদন জমা দেওয়ার পর বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ২০১৯ সালে কর্নেল অলি আহমদের নেতৃত্বের প্রতি অনাস্থা জানিয়ে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) কার্যক্রম পরিচালনা করছি। এতদিন একই নামে কার্যক্রম পরিচালনা করলেও নিবন্ধনের জন্য বাংলাদেশ এলডিপি নির্ধারণ করেছি।

তিনি বলেন, নিবন্ধন শর্ত পালন করা অনেক দুরূহ। তবুও আমরা প্রায় সব শর্তই পালন করেছি। একটা শর্ত আছে স্বাধীনতার পর থেকে যেকোনো একটি নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হতে হবে। আমরা শর্তটি পালন করেছি। আমাদের দলে দুজন সংসদ সদস্য আছে। এর মধ্যে আব্দুল করিম আব্বাসি ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন,  অন্যদিকে আব্দুল গণি তিন বারের নির্বাচিত সংসদ সদস্য। আমরা চাই নির্বাচন কমিশন আমাদেরকে নিবন্ধন দিক।

চলতি মাসের ২৯ তারিখ পর্যন্ত নতুন দলগুলো নিবন্ধনের জন্য আবেদন করতে পারবে। ইতোমধ্যে ২০টির মতো দল আবেদন করেছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।