ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের সেই দুই নেতাসহ চার জনকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ছাত্রলীগের সেই দুই নেতাসহ চার জনকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

রাজশাহী: অবশেষে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এ সুপারিশ করেছে তাদের বিতর্কিত কর্মকাণ্ডগুলো খতিয়ে দেখতে কেন্দ্র থেকে গঠন করা তদন্ত কমিটি।

এছাড়া তদন্ত কমিটি জেলা ছাত্রলীগের ১ নম্বর সহ-সভাপতি রাসেল আহমেদ ও ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান শান্তকেও স্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছে।

ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক ও তদন্ত কমিটির সদস্য আপন দাস জানিয়েছেন, বুধবার (১৯ অক্টোবর) এ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেওয়া হয়েছে। কেন্দ্রের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। এখন সুপারিশ বিবেচনা করে তারা পরবর্তী ব্যবস্থা নেবেন।

ওই তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ‘ছাত্রলীগ কর্তৃক গঠিত তদন্ত কমিটি সমস্ত তথ্য প্রমাণ পর্যালোচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ১ নম্বর সহ-সভাপতি, ১ নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক যে সব কর্মকাণ্ডে জড়িত তা বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র ও আদর্শের সঙ্গে চরম মাত্রায় সাংঘর্ষিক। এই অবস্থায় রাজশাহী জেলা ছাত্রলীগের মতো গুরুত্বপূর্ণ একটি ইউনিট এদের দ্বারা পরিচালিত হলে সংগঠনের ভাব-মূর্তি চরমভাবে বিনষ্ট হবে; যা আমাদের তদন্তে উঠে এসেছে। সুতরাং তাদের স্থায়ী বহিষ্কারের জোর সুপারিশ করছি। ’

তদন্ত কমিটির সদস্যরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম তুর্য, উপ-আইন বিষয়ক সম্পাদক আপন দাস ও সহ-সম্পাদক তানভীর আব্দুল্লাহ। তারা রাজশাহী গিয়ে সরেজমিন ঘুরে তদন্ত করে এ প্রতিবেদন দাখিল করেন।

তবে এই ব্যাপারে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার বক্তব্য পাওয়া যায়নি। আর সাধারণ সম্পাদক জাকির হোসেন দাবি করেছেন, তিনি কিছুই জানেন না।

সম্প্রতি রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার ৪ মিনিট ২৯ সেকেন্ডের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। সেখানে বড় পদ পাইয়ে দিতে এক নারী নেত্রীকে আপত্তিকর প্রস্তাব দেওয়ার পাশাপাশি নিজেকে সব চিটারের দলের সর্দার বলেন রানা।  

সেইসঙ্গে ফাঁস হওয়া এক ভিডিও ক্লিপে সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিকে এক নেতার চেম্বারে বসে ফেনসিডিল সেবন করতে দেখা যায়। এ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।  

সাম্প্রতিক সময়ের এসব ঘটনার তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে তিন সদস্যের কমিটি করা হয়েছিল। তবে এসব ঘটনার পর থেকে নিজেদের নির্দোষ দাবি করেন ছাত্রলীগের এ দুই নেতা। এক সংবাদ সম্মেলনে রানা দাবি করেন, ফাঁস হওয়া অডিও ক্লিপ তার নয়। আর ফেনসিডিল নয় স্পীড পান করেছিলেন বলে দাবি করেন অমি।

আরও পড়ুন>>

রানার দাবি অডিও ক্লিপ তার না, ফেনসিডিল নয় স্পিড পান করেন অমি

সমালোচিত সাকিবুল ও জাকিরের অপকর্ম তদন্তে কমিটি ছাত্রলীগের

সব চিটারের দলের সর্দার আমি: রাজশাহীর ছাত্রলীগ সভাপতি 

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসএস/এসএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।