ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

দুর্যোগের সময় আ.লীগ মানুষের পাশে থাকে, বিএনপি থাকে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
দুর্যোগের সময় আ.লীগ মানুষের পাশে থাকে, বিএনপি থাকে না

পঞ্চগড়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্যোগের সময় আওয়ামী লীগ মানুষের পাশে থাকে, বিএনপি থাকে না। তারা মানুষের মৃত্যু, দুর্যোগ ও দারিদ্র নিয়ে উপহাস করে।

প্রধানমন্ত্রীর নির্দেশে আজ আমরা আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি। এরই মধ্যে ধর্ম মন্ত্রণালয়, দুর্যোগ মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের পক্ষ থেকে আপনাদের আর্থিকভাবে সহায়তা করা হয়েছে, যোগ করেন মন্ত্রী।

সম্প্রতি করতোয়া নদীতে নৌকাডুবিতে নিহতদের স্বজনদের মধ্যে আর্থিক সহায়তা দেওয়ার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

রোববার (২ অক্টোবর) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে ড. হাসান মাহমুদ আরও বলেন, অর্থ দিয়ে প্রিয়জনকে ফিরে পাওয়া যাবে না। এর মূল্যায়ন অর্থ দিয়ে হয় না। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বাড়ি উত্তরবঙ্গের ঠাকুরগাঁও জেলায়। তারপরও তিনি এখনো ঘটনাস্থলে আসেননি। বরং ঢাকায় বসে সরকারের সমালোচনা করছেন।

১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে ঘূর্নিঝড়ের সময় আকাশে আগুনের কুণ্ডলি দেখা গেছে। কোনো গাছের পাতা ছিল না, নারিকেল গাছের পাতাও ছিল না। সে সময় সংসদে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছেন, যত মানুষ মরার কথা ছিল, তত মানুষ মরেনি। অর্থাৎ তারা দুর্গত মানুষের পাশে দাঁড়ায় না, বলেন মন্ত্রী।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রেলমন্ত্রী ও অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান ও পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

পরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নিহতদের স্বজনদের হাতে মাথাপিছু ৫০ হাজার টাকা করে দেওয়া হয়।

এর আগে নিহতদের স্বজনদের এক লাখ পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়।  

গত রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে করতোয়া নদী পার হওয়ার সময় একটি নৌকা ডুবে যায়। এতে ৬৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন মুসলিম, বাকিরা হিন্দু ধর্মাবলম্বী। মহালয়ার পূজায় অংশ নিতে পঞ্চগড় জেলার বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাওয়ার পথে নৌকাডুবিতে প্রাণ হারান তারা।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa