ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

কে মরলো-বাঁচলো তাতে সরকারের দায়বদ্ধতা নেই: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
কে মরলো-বাঁচলো তাতে সরকারের দায়বদ্ধতা নেই: টুকু

পঞ্চগড়: এই সরকারের মানুষের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। কাজেই কে মরলো, আর কে বাঁচলো তাদের কিছু যায় আসে না।

কারণ, তাদের ভোট লাগে না। এসব মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

শনিবার (১ অক্টোবর) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নে করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় নিহতদের পরিবারের স্বজনদের হাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়। মাড়েয়া হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে বোদা ও দেবীগঞ্জ অনুষ্ঠানটি আয়োজন করে বিএনপি। সেখানেই কথাগুলো টুকু বলেন।

টুকু বলেন, এই অঞ্চলে এর আগে কখনো এত বড় দুর্ঘটনা ঘটেনি। এখানকার উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা কোনো ব্যবস্থা নেননি। তারা যদি সেখানে পাহারাদার বসিয়ে দিয়ে ধারণ ক্ষমতা অনুযায়ী উঠতে দিতো; তাহলে এত বড় দুর্ঘটনা ঘটতো না। কে বাঁচলো আর কে মরলো তাদের কোনো যায় আসে না। কারণ, তাদের কোনো ভোট লাগে না। তারা ১৫ বছর ধরে জগদ্দল পাথরের মতো বসে আছে। আর মিথ্যা কথা বলে আসছে।

ইকবাল হাসান মাহমুদ টুকু আরও বলেন, এই ঘাট দিয়ে পূজার অনুষ্ঠানে যেতে সবাই উদগ্রীব থাকে। সরকার যদি সেখানে পরিচর্যা করতো তাহলে এত জনের মৃত্যু হতো না।

আর্থিক সহায়তা অনুষ্ঠানে জেলা বিএনপির সদস্য সচিব ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবীব দুলু, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু। নৌকা ডুবির ঘটনায় নিহত ৬৯ জনের পরিবারের সদস্যদের হাতে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। পরে বিএনপির কেন্দ্রীয় নেতারা মাড়েয়ার আউলিয়ার ঘাট নৌকা ডুবিরস্থান পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa