ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

স্থান পরিবর্তন করে সমাবেশ করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
স্থান পরিবর্তন করে সমাবেশ করবে বিএনপি ফাইল ছবি

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশস্থলে যুবলীগ পাল্টা কর্মসূচি দেওয়ায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। এমন পরিস্থিতিতে স্থান পরিবর্তন করে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

   

 সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বেলা আড়াইটায় হাজারীবাগ শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন সড়কে সমাবেশ হবে।  

এর আগে সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বাংলানিউজকে বলেন, আমরা যেকোনো জায়গায় সমাবেশ করবো। সেজন্য পুলিশের সঙ্গে যোগাযোগ করছি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ সংলগ্ন সড়কে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এই সমাবেশের তারিখ ৭ সেপ্টেম্বর নির্ধারিত করলেও স্থান জানানো হয় রোববার। এরপর জানা যায়, একই স্থানে যুবলীগও সমাবেশের ঘোষণা দিয়েছে। দুই পক্ষ একই স্থানে সমাবেশ ডাকার কারণে পুলিশ সভা-সমাবেশে নিষেধাজ্ঞা দেয়।

রোববার দিনগত রাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, সোমবার(২৬সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু তার আসাদ গেটের বাসভবন থেকে সমাবেশ স্থলে রওনা দেবেন। তার ওই সমাবেশের প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। এছাড়াও দলের জাতীয় নেতৃবৃন্দ ও মহানগর নেতারা সমাবেশে বক্তব্য দেবেন।

এর আগে গত ৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে এক চিঠিতে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণের ১৬ টি স্পটে তারা সমাবেশ করবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নারায়ণগঞ্জে যুবদলের শাওন এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে এই সমাবেশ ডাকে দলটি।

ইতোমধ্যে ঘোষিত সমাবেশ শেষ পর্যায়ে রয়েছে বলে দলীয় সূত্র জানিয়েছে। গত ১০ সেপ্টেম্বর নয়াপল্টনে সমাবেশের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) মহানগর উত্তরের তেজগাঁও জোনের সমাবেশের মাধ্যমে এই ১৬ স্পটের কর্মসূচি শেষ হবে। এর আগে যে আটটি স্থানে সমাবেশ হয়েছে তার মধ্যে উত্তরা ও মিরপুরের দুটি সমাবেশে সরকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষ ছাড়া বাকিগুলো শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। পুলিশের পক্ষ থেকে একমাত্র ধানমন্ডির সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এমএইচ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa